প্রত্যেক কামরায় এলইডি টিভি, আজ থেকে পছন্দের সিনেমা-সিরিয়াল দেখা যাবে ট্রেনেও

ট্রেনের যাত্রীদের একঘেয়েমি কাটাতে নয়া পরিকল্পনা পূর্ব রেলের। এবার, পূর্ব রেলের অধীনে বহু ট্রেনে দেখতে পাওয়া যাবে টিভি। তবে, এখনই পূর্ব রেলের সমস্ত ডিভিশনে এই সুবিধা চালু হচ্ছে, প্রথমে আপাততে এই সুবিধার সুযোগ হাওড়া ডিভিশনেই পাওয়া যাবে। উল্লেখ্য, এই ব্যবস্থা ইতিমধ্যে চালু হয়ে গেছে ট্রেনে।

জানা গেছে, লোকাল ট্রেনগুলোতে বসানো টিভিগুলো মূলত ২৭ ইঞ্চির এলইডি টিভি। এই টিভিগুলোর ট্রেনের কামরাগুলোর একদম শেষ দুই প্রান্তে দুটি করে মোট ৪টি বসানো হয়েছে। জানা গেছে, টিভির যতটা মাপ, সেই মাপের একটি অংশে বিভিন্ন বিনোদনমূলত অনুষ্ঠান দেখানো হবে এবং অপর অংশে বিভিন্ন সতর্কবার্তা মূলক তথা রেলের নানা পরিষেবামূলক অনুষ্ঠান দেখানো হবে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এই প্রসঙ্গে বলেছেন, “মুম্বইয়ের পরে এই রাজ্যে হাওড়া ডিভিশনে চালু হচ্ছে এই ব্যবস্থা। প্রতি কোচে চারটি করে এলইডি টিভি থাকবে। ফলে ১২ কামরার কোচে মোট ৪৮’টি টিভি থাকবে। আজ সকাল ১১ঃ৫০ মিনিটের ব্যান্ডেল লোকালে এই পরিষেবা চালু হচ্ছে। ধাপে ধাপে ডিভিশনের মেন ও কর্ড শাখার ৫০’টি লোকাল ট্রেনে এই ট্রেন ইনফোটেইনমেন্ট ব্যবস্থা চালু হতে চলেছে।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.