IND vs ZIM: জিম্বাবোয়ের হুঙ্কারের মাঝেই হারারেতে পৌঁছেই প্রস্তুতি শুরু ভারতের

1/5জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে ভারত। শুধু লোকেশ রাহুল এবং দীপক হুডা এই সিরিজ খেলে এশিয়া কাপের দলের সঙ্গে যোগ দেবেন। অগস্টের ২৩ তারিখ এশিয়া কাপের জন্য উড়ে যাবে ভারতীয় দল। এ দিকে ২২ অগস্ট জিম্বাবোয়েতে শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ। সেটি খেলেই এই দুই ক্রিকেটার দুবাই পৌঁছে যাবেন।

2/5হারারেতে পৌঁছে এতটুকু সময় নষ্ট করে প্রস্তুতি শুরু করে দিল ভারত। বাংলাদেশকে সম্প্রতি টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে হারানোর পর ভারতকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে জিম্বাবোয়ে। তবে ভারত এই সিরিজে ফেভারিট হিসেবেই নামবে।

3/5ঘোষিত ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে একমাত্র ওয়াশিংটন সুন্দরকে নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তিনি রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপ খেলতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন। ঠিক ছিল রবিবারের ম্যাচ খেলেই তিনি জিম্বাবোয়ে পৌঁছবেন। তবে চোট না সারায় সুন্দরকে এই ম্যাচের ১৩ সদস্যের দলের বাইরেই রেখেছে ল্যাঙ্কাশায়ার।

4/5প্রথমে জিম্বাবোয়ে সিরিজের জন্য শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু সফরে রওনা হওয়ার আগে অধিনায়ক বদল হয়। ফিট হয়ে জিম্বাবোয়ে সফরের দলে ঢুকে পড়েব কেএল রাহুল।তাঁকেই অধিনায়ক করে শিখরকে সহ অধিনায়ক করে দেওয়া হয়।

5/5এ দিকে, জিম্বাবোয়ে সফরে ভারতের হেড কোচ হিসেবে দলের সঙ্গে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। বিসিসিআই ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও বোলিং কোচ পরশ মামরেকে এশিয়া কাপের আগে বিশ্রাম দিয়েছে। জিম্বাবোয়েতে ব্যাটিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন হৃষীকেশ কানিতকর ও বোলিং কোচ হিসেবে গিয়েছেন সাইরাজ বাহুতুলে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.