মোদী ক্যাবিনেটে আজ গুরুত্বপূর্ণ বৈঠক, হতে পারে বড়সড় ঘোষণা

Spread the article

দিল্লীতে কেন্দ্রীয় কমিটির বৈঠক আজ দুপুর ১১ টা থেকে শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোক কল্যাণ মার্গে অবস্থিত আবাসে এই বৈঠক হচ্ছে। শোনা যাচ্ছে যে প্রধানমন্ত্রী ১৫ই আগস্ট স্বাধীনতা দিবসে বড়সড় পরিকল্পনার ঘোষণা করতে পারেন। এর সাথে সাথে জম্মু কাশ্মীরের পরিস্থিতি নিয়ে পর্যালোচনা হবে। জম্মু কাশ্মীর আর লাদাখকে দুটি আলাদা আলাদা কেন্দ্র শাসিত রাজ্য হিসেবে ঘোষণা করে দেওয়া এবং ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এই বৈঠক খুবই গুরুত্বপূর্ণ বলে মানা হচ্ছে। এই বৈঠকে জম্মু কাশ্মীরের বর্তমান পরিস্থিতি আর আইন ব্যাবস্থা নিয়ে আলোচনা হবে।

এই বৈঠকে নরেন্দ্র মোদী ক্যাবিনেটের বড়বড় কেন্দ্রীয় মন্ত্রী উপস্থিত থাকবেন বলে সুত্রের খবর। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আর স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে। শুধু কাশ্মীর না, দেশের কৃষক, ক্ষুদ্র ব্যাবসায়ি এমনকি দেশের শিল্প নিয়েও আলোচনা হতে পারে। এছাড়াও কাশ্মীর এবং লাদাখের কৃষক, শিল্প এবং সেখানকার উন্নয়ন নিয়ে আলোচনা হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রে দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রথমবার ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসে লাল কেল্লায় থেকে জাতীয় পতাকা উত্তলন করবেন এবং দেশের উদ্দেশ্যে ভাষণ দেবেন। আর এই জন্য আজকের বৈঠকে নতুন নতুন পরিকল্পনা নিয়ে আলোচনা হবে বলে জানা যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এর আগে ১৫ই আগস্টে ওনার ভাষণের জন্য মানুষের কাছে পরামর্শ চেয়েছিলেন। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম কার্যকালের সময়েও মানুষের কাছ থেকে পরামর্শ চেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *