পুলওয়ামায় শহীদদের পরিবারের দায়িত্ব নেবে রিলায়েন্স, জম্মু কাশ্মীর আর লাদাখে করা হবে বড়সড় বিনিয়োগঃ আম্বানি

Spread the article

রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani) জম্মু কাশ্মীর আর লাদাখে বড়সড় বিনিয়োগের কথা বলেন। আম্বানি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু কাশ্মীর আর লাদাখে শিল্প স্থাপনা করার জন্য আর সেখানে রোজগার বাড়ানোর জন্য উদ্যোগ নিয়েছেন, রিলায়েন্স পরিবার সেই স্বপ্নকে পূরণ করার জন্য প্রতিবদ্ধ। আম্বানি বলেন, জম্মু কাশ্মীর আর লাদাখের জনতা এবং এলাকার উন্নয়নের জন্য আমি প্রতিবদ্ধ।

ভারতের সবথেকে ধনী শিল্পপতি মুকেশ আম্বানি প্রতিশ্রুতি দিয়ে বলেন, জম্মু কাশ্মীর আর লাদাখে একটি স্পেশ্যাল টাস্ক ফোর্স গঠন করে ওই এলাকায় উন্নয়নের জন্য পরিকল্পনা বানানো হবে। আম্বানি বলেন, আগামী দিনে ওই দুটি কেন্দ্র শাসিত রাজ্যের জন্য রিলায়েন্স পরিবার বড়সড় ঘোষণা করবে। আগস্ট মাসের আট তারিখে প্রধানমন্ত্রী যখন জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছিলেন, তখন তিনি লাদাখ আর জম্মু কাশ্মীরে দেশের সমস্ত শিল্পপতিদের বিনিয়োগ করার আবেদন করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের সমস্ত শিল্পপতিদের উদ্দেশ্যে বলেছিলেন যে, তাঁরা যেন এই দুটি কেন্দ্র শাসিত রাজ্যের মানুষের জন্য রোজগারের সুযোগ তৈরি করে দেয়। মুকেশ আম্বানি আরেকটি বড় ঘোষণা করে বলেন, পুলওয়ামা হামলায় বীরগতি প্রাপ্ত সমস্ত জওয়ানদের বাচ্চাদের শিক্ষা-দীক্ষার দায়িত্ব নেবেন তিনি। মুকেশ আম্বানি বলেন, পুলওয়ামা জঙ্গি হামলায় যেই সমস্ত জওয়ান বলিদান দিয়েছিলেন, তাঁদের সন্মানের জন্য রিলায়েন্স তাঁদের পরিবারের জীবিকা এবং তাঁদের বাচ্চাদের শিক্ষা-দীক্ষা এর দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জম্মু কাশ্মীর থেকে লাদাখ কে আলাদা করে এবং সেখান থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দুটি কেন্দ্র শাসিত রাজ্যে শিল্প এবং সেখানকার উন্নয়নের সাথে সাথে সেখানকার বাসিন্দাদের রোজগার পাইয়ে দেওয়ার জন্য বদ্ধপরিকর হয়েছেন। আর এই জন্য তিনি জম্মু কাশ্মীর এবং লাদাখ নিয়ে আগামী দিয়ে বড়সড় ঘোষণাও করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *