সাংসদ পদ ছাড়বেন লুইজিনহো ফেলেইরো! গোয়ায় তৃণমূলে ব্যাপক কোন্দল

গোয়া তৃণমূলে তীব্র কোন্দল। এবার রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফেলেইরোকে সাংসদ পদ ছাড়তে বলল তৃণমূল। সাংসদ লুইজিনহো ফেলেইরোর কার্যকলাপ নিয়ে প্রশ্ন উঠেছে দলের অন্দরেই। তাঁকে কোনওভাবেই দলের কর্মসূচিতে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ। এমনকী সামাজিক মাধ্যমেও তিনি নিশ্চুপ। লুইজিনহোর সঙ্গে তৃণমূল কংগ্রেসের একটা দূরত্ব তৈরি হয়েছে বলে সূত্রের খবর।

লুইজিনহো ফেলেইরো গোয়ার নেতা। তিনি ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তৃণমূল কংগ্রেস সম্মান দিয়েই তাঁকে স্বাগত জানায়। এমনকী বাংলা থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন তিনি। তাঁর উপর ভর করেই গোয়া বিধানসভা নির্বাচনে পুরোদস্তুর ঝাঁপিয়ে পড়ে তৃণমূল কংগ্রেস। কিন্তু সেভাবে তাঁকে পাওয়া যায়নি বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।

গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে চাননি ফেলেইরো। তখন থেকেই তাঁর সঙ্গে দূরত্ব বেড়ে গিয়েছিল তৃণমূল কংগ্রেসের। তিনি নিজে থেকে আর কোনও কর্মসূচিতে উদ্যোগ দেখাননি। গত ৭ সেপ্টেম্বর গোয়া তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটি ঘোষণা করা হয়। তাতে রাজ্যের দু’ জনকে যুগ্ম–আহ্বায়ক করা হয়। বেশ কয়েকজন পদাধিকারীদের নাম পর্যন্ত ঘোষণা করা হয়। কিন্তু তাৎপর্যপূর্ণভাবে ওই তালিকায় নাম নেই লুইজিনহো ফেলেইরোর।

গোয়া তৃণমূল কংগ্রেসের যুগ্ম–আহ্বায়ক সামিল ভলভাইকার ও মারিয়ানো রডরিগেস বলেন, ‘দল সকলের সঙ্গে আলোচনা করেই কমিটি ঘোষণা করেছে। আমরা কাউকে মিস করছি না। গোয়ার মানুষের জন্য তৃণমূল কংগ্রেস লড়াই চালিয়ে যাবে।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.