অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ভোটের দিন বিশেষ নজরে রাখুন, কমিশনে আর্জি ভোট কর্মীদের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংসদ ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর বিশেষ নজরদারি দাবি জানাল ভোটকর্মী ঐক্য মঞ্চ। শুধু তাই নয় রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মন্টুরাম পাখিরাকেও এই আওতায় আনার দাবি জানিয়েছে সরকারি কর্মচারীদের এই সংগঠনটি।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ফিরহাদ হাকিম দুজনেই তৃণমূল কংগ্রেসের অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা। এবারের লোকসভা ভোটে মুখ্যমন্ত্রীর পর অভিষেক-ফিরহাদকেই সবচেয়ে বেশি প্রচারে অংশ নিতে দেখা গিয়েছে। কিন্তু এমন গুরুত্বপূর্ণ নেতাদের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে ভোটকর্মী ঐক্য মঞ্চের যুগ্ম আহ্বায়ক স্বপন মন্ডল বলেন, “ভোট প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ফিরহাদ হাকিমের সঙ্গে মন্টুরাম পাখিরা যে ভাষায় বক্তৃতা দিয়েছেন, তা গণতন্ত্রের পক্ষে মোটেই ভালো নয়। আমরা মনে করছি তারা ভোটের সময় বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সঙ্গে যুক্ত ব্যক্তিদের কাজে লাগিয়ে গণতন্ত্রের উৎসবকে কালিমালিপ্ত করতে পারেন। তাই তাদের ওপর বিশেষ নজরদারি পাশাপাশি তাদের কার্যকলাপ ভিডিও বন্দি করার দাবি কমিশনের কাছে করেছি।”

প্রসঙ্গত, এর আগে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে ভোটের আগে পুরোপুরি গ্রেফতারের দাবি জানিয়েছিল তারা। ভোটকর্মী ঐক্য মঞ্চের দাবি মেনে অনুব্রত মণ্ডলকে বীরভূমের ভোটের আগে নজরবন্দি করে কমিশন, কেড়ে নেওয়া হয় তাঁর মোবাইল ফোনটিও।

কিন্তু তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো প্রভাবশালী নেতার বিরুদ্ধে নির্বাচন কমিশন কী পদক্ষেপ নেয় এখন সেটাই দেখার!

নীল রায়

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.