ব্যাক্তিগত আনন্দফুর্তির জন্য INS বিরাটের ব্যাবহার করেছিলেন রাজীব গান্ধী: চাঞ্চল্যকর রিপোর্ট দিলেন মোদী।

আজ ৮ ই মে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক বড় তথ্যের পর্দাফাঁস করেছেন। দিল্লীর রামলীলা ময়দানে মেগা রালি করেছেন নরেন্দ্র মোদী। ওই রালি থেকেই কংগ্রেসের এক অভিযোগের জবাব দিতে গিয়ে বড় পর্দাফাঁস করেন। আসলে কংগ্রেস অভিযোগ তুলে বলেছিল যে, নরেন্দ্র মোদী সেনা নিজের সম্পত্তি মনে করে। রামলীলা ময়দান থেকে এর পাল্টা জবাব দেন নরেন্দ্র মোদী। নরেন্দ্র মোদী জানান, রাজীব গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন ভারতের এয়ার ক্র্যাফট ক্যারিয়ার INS বিরাট এর ব্যাপক দুর্ব্যবহার করা হয়েছিল।

মোদী কংগ্রেসের পর্দাফাঁস করতে গিয়ে বলেন, INS বিরাট ভারতের সামুদ্রিক সীমান্তের সুরক্ষায় নিযুক্ত থাকে। কিন্তু রাজীব গান্ধীর ছুটি কাটানোর ইচ্ছা হয়েছিল তখন তিনি INS বিরাট এর ব্যাবহার করেছিলেন। নিজের ব্যক্তিগত ছুটি কাটানোর জন্য INS বিরাটের ব্যাবহার করেছিলেন রাজীব গান্ধী। নরেন্দ্র মোদী বলেন, রাজীব গান্ধী ১০ দিন ধরে INS বিরাট এর ব্যাক্তিগত ব্যাবহার করেছিলেন।

INS বিরাট ভারতের সুরক্ষায় ব্যাবহৃত করা হয়। দেশকে সামুদ্রিক দিক থেকে সুরক্ষা দেওয়ার জন্য নিযুক্ত যুদ্ধজাহাজকে রাজীব গান্ধী নিজের ব্যক্তিগত স্বার্থের জন্য ব্যাবহার করেছিলেন। নিজের আনন্দ ফুর্তির জন্য দেশের সেনাকে ব্যাবহার করেছিলেন রাজীব গান্ধী। মোদী এটাও বলেন যে, রাজীব গান্ধী ছাড়াও উনার ইতালির আত্মীয়রা INS বিরাট ব্যাবহার করেছিলেন।

সোনিয়া ইত্যাদিরা দেশের এই রণতরীকে নিজের স্বার্থে ব্যাবহার করে ছিলেন। পুরো নামদার পরিবার দেশের বিশাল সম্পদকে পাবলিক ট্যাক্সি বানিয়ে ব্যাবহার করেছিল। প্রসঙ্গত জানিয়ে দি, INS বিরাট এখন অবসর হয়েছে। INS বিরাট অনেক বছর ধরে ভারত মায়ের সেবা করেছে। বেশ কয়েক দশক ধরে দেশের সেবায় নিযুক্ত ছিল বিশাল রণতরী INS বিরাট। কিন্তু রাজীব গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন এক পরিবার তাদের ব্যক্তিগত আনন্দফুর্তির জন্য এই রণতরীকে নিজের সম্পত্তি মনে করে ব্যাবহার করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.