Kalbaishakhi Forecast: ৫০ কিমি বেগে বইবে ঝড়, আর কিছুক্ষণেই ভ্যাপসা গরম থেকে স্বস্তি পাবেন কলকাতাবাসী

1/5শনিবার থেকে আগামী ২৫ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী পাঁচ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। (PTI)

শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হওয়া বইবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।   নিজস্ব চিত্র
2/5শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হওয়া বইবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।   নিজস্ব চিত্র
শনিবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৬ ও ২৯ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করবে। বাতাসে আপেক্ষিক আদ্রতা বেশ থাকায় অস্বস্তি বজায় থাকবে। বৃষ্টির সময় সাময়িক স্বস্তি মিললেও এখনই যে ভ্যাপসা গরমে ভোগান্তি বাড়বে শহরবাসীর। (PTI)
3/5শনিবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৬ ও ২৯ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করবে। বাতাসে আপেক্ষিক আদ্রতা বেশ থাকায় অস্বস্তি বজায় থাকবে। বৃষ্টির সময় সাময়িক স্বস্তি মিললেও এখনই যে ভ্যাপসা গরমে ভোগান্তি বাড়বে শহরবাসীর। (PTI)
বিহার থেকে ছত্তিশগড় পর্যন্ত থাকা নিরক্ষরেখা এবং বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করাতেই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গেও। দিনভর ভ্যাপসা গরম থাকলেও এবং বিকেলের পর থেকে একাধিক জেলায় ঝড়-বৃষ্টি হবে।   (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)
4/5বিহার থেকে ছত্তিশগড় পর্যন্ত থাকা নিরক্ষরেখা এবং বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করাতেই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গেও। দিনভর ভ্যাপসা গরম থাকলেও এবং বিকেলের পর থেকে একাধিক জেলায় ঝড়-বৃষ্টি হবে।   (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)
গত ২৪ ঘণ্টায় কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে গরমের অস্বস্তি বেড়েছে। বেশ কিছুদিন পরে শুক্রবার কলকাতার পারদ ৩৫ ডিগ্রির গণ্ডি পার করল। গতকাল কলকাতা এবং তার আশপাশে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৫.৭ ডিগ্রি ও ২৭.৫ সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ, যার জন্য অস্বস্তি বেড়েছে। (AFP)
5/5গত ২৪ ঘণ্টায় কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে গরমের অস্বস্তি বেড়েছে। বেশ কিছুদিন পরে শুক্রবার কলকাতার পারদ ৩৫ ডিগ্রির গণ্ডি পার করল। গতকাল কলকাতা এবং তার আশপাশে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৫.৭ ডিগ্রি ও ২৭.৫ সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ, যার জন্য অস্বস্তি বেড়েছে। (AFP)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.