India vs Zimbabwe: জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন না রাহুল দ্রাবিড়, ভারতের কোচ তা হলে কে

জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলের কোচ হয়ে যাচ্ছেন না রাহুল দ্রাবিড়। তাঁর বদলে ভিভিএস লক্ষ্মণকে কোচ হিসাবে দায়িত্ব সামলাতে দেখা যাবে। শুক্রবার বোর্ডের সচিব জয় শাহ এ কথা জানিয়েছেন। তাঁর মতে, জিম্বাবোয়ে সফর এবং এশিয়া কাপ পিঠোপিঠি হওয়ায় গুরুত্ব দেওয়া হয়েছে পরের প্রতিযোগিতাটিকেই।

কেন জিম্বাবোয়ে সফরে দ্রাবিড়ের বদলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান লক্ষ্মণকে কোচ করে পাঠানো হচ্ছে? সংবাদ সংস্থাকে শাহের ব্যাখ্যা, “জিম্বাবোয়েতে ভারতীয় দলের কোচ হিসাবে লক্ষ্মণকে পাঠানোর মানে এই নয় যে রাহুল দ্রাবিড়কে বিশ্রামে রাখা হচ্ছে। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ শেষ হচ্ছে ২২ অগস্ট। পরের দিন ভারতীয় দলের সঙ্গে আমিরশাহি যাচ্ছে দ্রাবিড়। দুটো প্রতিযোগিতার মধ্যে সময় কম। তাই লক্ষ্মণকে কোচ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শাহের সংযোজন, “এশিয়া কাপের দলে যারা রয়েছে, তাদের মধ্যে শুধু কেএল রাহুল এবং দীপক হুডা জিম্বাবোয়ের দলে। তাই প্রধান কোচকে টি-টোয়েন্টি দলের সঙ্গে রাখাই আমাদের কাছে যুক্তিপূর্ণ মনে হয়েছে।” তিনি জানান, হারারে থেকে সরাসরি দুবাইয়ে বাকিদের সঙ্গে যোগ দেবেন রাহুল এবং হুডা।

ইদানীং ভারতের দ্বিতীয় সারির বা ‘এ’ দলের সঙ্গে এনসিএ প্রধানকে পাঠানোর রীতি চালু হয়েছে। দ্রাবিড় নিজেও এনসিএ প্রধান থাকাকালীন এ রকম সফরে কোচ হয়ে গিয়েছেন। সম্প্রতি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের কোচ হন লক্ষ্মণ। দ্রাবিড় তখন ইংল্যান্ডে মূল দলকে নিয়ে এজবাস্টন টেস্টের প্রস্তুতিতে ব্যস্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.