২৬ জানুয়ারির সকালে কলকাতায় বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ১০ টি ঝুপড়ি

প্রজাতন্ত্র দিবসের ভোরে আগুন লাগল বালিগঞ্জের গুরুসদয় দত্ত রোডে। এদিন ভোর ৫ টা নাগাদা ৯ নম্বর গুরুসদয় দত্ত রোডের একটি গাড়ির যন্ত্রাংশের গুদামে বিধ্বংসী আগুন লাগে। যার জেরে পুড়ে ছাই হয়ে যায় প্রায় ১০ টি ঝুপড়ি।

গুদামের পাশেই ছিল বেশ কয়েকটি ঝুপড়ি। অল্প সময়ের মধ্যেই আগুন গুদাম থেকে ঝুপড়িতে ছড়িয়ে পড়ে। পুড়ে ছাই হয়ে যায় প্রায় ১০ টি ঝুপড়ি। স্থানীয়দের অভিযোগ, দ্রুত দমকলে খবর দেওয়া হলেও দমকল আসতে অনেক দেরি করে। ক্ষোভ উগরে দেন স্থানীয় সকলে। জনতাকে শান্ত করে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন দমকলের কর্মীরা।

দমকলের ৪ টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। ঘর বাড়ি পুড়ে ছাই হয়ে যাওয়ায় প্রজাতন্ত্র দিবসে নিঃস্ব হয়ে গেল বেশ কিছু পরিবার। দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে কীভাবে আগুন লাগল তা জানা যায়নি। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, কী থেকে অগ্নিকাণ্ড তা আগুন পুরোপুরি নেভার পরই বলা যাবে।

উল্লেখ্য, এর আগে চলতি মাসেই আগুন লাগে বাগবাজারের হাজার হাত বস্তিতে। একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের শব্দে কেপে উঠে এলাকা৷ মূহুর্তের মধ্যে আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে৷ আগুনের লেলিহান শিখায় গোটা বস্তি ছাই হয়ে যায়।

প্রায় ২৫০ মানুষ গৃহহীন হয়ে পড়ে। ৪টি কমিউনিটি হলে রাখা হয় দুর্গতদের। বাইকে আশ্রয়ের ব্যবস্থা করা হয় প্রশাসনের তরফে, আবার পুনর্বাসনের কথাও জানায় প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.