IND vs SA: লোকেশ রাহুলের নেতৃত্বে ভারতের T20 দলে উমরান-অর্শদীপ, IPL-এর পারফর্ম্যান্স দিয়ে জাতীয় দলে ফিরলেন কার্তিক

আইপিএলের পরেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। সেই সিরিজের জন্য জাতীয় নির্বাচকরা দল ঘোষণা করেন রবিবার। লোকেশ রাহুলের নেতত্বে ভারতের টি-২০ স্কোয়াডে জায়গা করে নেন উমরান মালিক ও অর্শদীপ সিং। আইপিএলের পারফর্ম্যান্স দিয়ে টি-২০ দলে ফিরে আসেন দীনেশ কার্তিক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সংক্ষিপ্ত ফর্ম্যাটের এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। বিশ্রামে থাকবেন জসপ্রীত বুমরাহও। সিরিজে লোকেশ রাহুলের ডেপুটির দায়িত্ব পালন করবেন ঋষভ পন্ত।

পরিচিত ফর্মে না থাকলেও ইশান কিষাণকে সুযোগ দেওয়া হয়েছে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে। জায়গা পেয়েছেন রুতুরাজ ও কেকেআরের বেঙ্কটেশ আইয়ার। হার্দিক পান্ডিয়াও রয়েছেন টি-২০ স্কোয়াডে। জায়গা ধরে রেখেছেন দীপক হুডা।

ভুবনেশ্বর ছাড়া ভারতের পেস বোলিং লাইনআপকে নিতান্তই অনভিজ্ঞ দেখাচ্ছে। উমরান ও অর্শদীপ ছাড়া জায়গা পেয়েছেন হার্ষাল প্যাটেল ও আবেশ খান। হার্ষাল ঘরোয়া ক্রিকেটে অভিজ্ঞ হলেও আন্তর্জাতিক ক্রিকেটে নবাগত। জায়গা হয়নি মহম্মদ শামির। তুলনায় ভারতের স্পিন বোলিং আক্রমণকে দুর্দান্ত দেখাচ্ছে। অশ্বিন দলে জায়গা না পেলেও যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণোই রয়েছেন স্কোয়াডে।

ভারতের টি-২০ স্কোয়াড:- লোকেশ রাহুল (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার ও ভাইস ক্যাপ্টেন), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিক।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.