চার খ্রিস্টান মিশনারি সংস্থার বিদেশি অর্থ সাহায্য পাওয়ার রাস্তা বন্ধ করলো কেন্দ্র

খ্রিস্টান মিশনারি সংস্থার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিলো কেন্দ্র সরকার। চার খ্রিস্টান মিশনারি সংস্থার বিদেশি অর্থ অনুদান পাওয়ার রাস্তা বন্ধ করলো কেন্দ্র সরকার। ওই চার মিশনারি সংস্থার FCRA লাইসেন্স বাতিল করা হয়েছে। ফলে ওই মিশনারি সংস্থাগুলি আর বিদেশি অর্থ সাহায্য পাবে না। ফলে খ্রিস্টান ধর্মে ধর্মান্তকরণের কাজ ব্যাপক বাধাপ্রাপ্ত হবে বলে মনে করা হচ্ছে।

ওই চার খ্রিস্টান মিশনারি সংস্থা দেশের একাধিক রাজ্যে হিন্দুদের খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত করার কাজ চালিয়ে যাচ্ছে। তারা হলো-

(১) Ecreosoculis North Western Gossner Evangelical (Jharkhand),

(২) Evangelical Churches Association (Manipur),

(৩) Northern Evangelical Lutheran Church (Jharkhand)

(৪) New Life Fellowship Association (Mumbai). 

বিদেশি অর্থে পুষ্ট একাধিক খ্রিস্টান মিশনারি সংস্থা দীর্ঘ বছর ধরে ভারতে কাজ করছে। আর তাঁর ফলে দেশের একাধিক স্থানে ধর্মীয় জনবিন্যাসের পরিবর্তন ঘটে চলেছে নীরবে। অনেকসময় খ্রিস্টান মিশনারি সংস্থা তাদের কার্যকলাপের মাধ্যমে স্থানীয় নির্বাচনে প্রভাব বিস্তার করে। পাশাপাশি সরকারি বিভিন্ন নীতির বিরুদ্ধে প্রচার চালানোর জন্য ব্যাপক অর্থ খরচ করে তাঁরা। কিন্তু এত বছর এইসব মিশনারি সংস্থার ওপর নজর দেয়নি কেন্দ্র সরকার। কিন্তু মোদির নেতৃত্বাধীন কেন্দ্র সরকার ওই খ্রিস্টান মিশনারি সংস্থার ওপর পদক্ষেপ নিলো। আর তাঁরই অঙ্গ হিসেবে চার মিশনারি সংস্থার FCRA লাইসেন্স বাতিল করা হলো।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.