ক্লিনচিট পাননি ৭০টি শিশুর মৃত্যুর মামলায় অভিযুক্ত ডঃ কাফিল খান, ভুয়ো খবর ছড়াচ্ছেন তিনি নিজেই!

Spread the article

গোরখপুরের বিআরডি মেডিকেল কলেজে (BRD Medical Collage) ২০১৭ এর আগস্ট মাসে অক্সিজেনের অভাবে ৭০ টি শিশুর মৃত্যু হয়েছিল। এই মামলায় প্রধান অভিযুক্ত ডঃ কাফিল খানকে (Dr Kafeel Khan) ক্লিনচিট দেওয়ার মামলায় চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এর পরামর্শদাতা মৃত্যুঞ্জয় কুমার বলেন, ডঃ কাফিল খান রিপোর্টের ভুল মানে ব্যাখ্যা করেছেন। ওনাকে ক্লিনচিট দেওয়া হয়নি।

আরেকদিকে, শনিবার ডঃ কাফিল নিজেই দাবি করেছেন যে, ওনাকে সসন্মানের সাথে ওনার কাজে আবার বহাল করা উচিত।

আপনাদের জানিয়ে রাখি, বিআরডি মেডিকেল কলেজে ২০১৭ এর আগস্ট মাসে অক্সিজেনের অভাবে ৭০ টি ফুটফুটে শিশুর মৃত্যু হয়েছিল। এই মামলায় অভিযুক্ত ডঃ কাফিল খানকে চারটি মামলার মধ্যে শুধুমাত্র একটিতেই ক্লিনচিট দেওয়া হয়েছে।

অভিযোগ উঠেছিল যে, এই দুর্ঘটনার সময় ১০০ বেড এর এইমস ওয়ার্ডের প্রধান ডঃ কাফিল খান ছিলেন, কিন্তু তদন্তের সময় এই অভিযোগ ভিত্তিহীন পাওয়া যায়।

শুক্রবার ডঃ কাফিল খানকে পুরো ঘটনায় ক্লিনচিট দেওয়ার খবর সামনে আসে। স্বয়ং কাফিল খানও বলেন, যে ওনাকে ক্লিনচিট দেওয়া হয়েছে। কিন্তু প্রশাসন অনুযায়ী, ওনার বিরুদ্ধে এখনো বিচার বিভাগীয় তদন্ত চলছে, এবং অন্তিম পদক্ষেপ নেওয়া এখনো বাকি আছে। আরেকদিকে, শনিবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর সচিব মৃত্যুঞ্জয় কুমার একটি বয়ানে বলেন, ডঃ কাফিল খানের বিরুদ্ধে এখনো বিচার বিভাগীয় তদন্ত চলছে। ওনাকে ক্লিনচিট দেওয়া হয়নি। উনি ওই রিপোর্টের ভুল মানে বের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *