হাসপাতাল থেকে তিন দিন পর বাড়ি ফিরলেন রজনীকান্ত, স্বস্তিতে অনুরাগীরা

 হাসপাতাল থেকে ছাড়া পেলেন সুপারস্টার রজনীকান্ত (Rajinikanth)। মস্তিষ্কে ঠিকমতো রক্ত সঞ্চালন হচ্ছিল তাঁর। অস্ত্রোপচার করে রক্ত প্রবাহ স্বাভাবিক করেন চিকিৎসকরা। রবিবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পান ‘থালাইভা’। সুপারস্টার ঘরে ফেরায় স্বস্তিতে অনুরাগীরা।

Rajinikanth

বৃষ্টি মাথায় নিয়েই বাড়ি ফেরেন রজনীকান্ত। নিজে হেঁটেই বাড়িতে ঢোকেন। তার আগে গেটের বাইরে দাঁড়িয়ে থাকা অনুরাগীদের উদ্দেশ্যে হাত দেখান। নমস্কার করে তাঁদের ধন্যবাদ জানান। আরতি করে স্বামীকে ঘরে ঢোকান লতা রজনীকান্ত। বাড়িতে ঢুকেই ঈশ্বরের সামনে গিয়ে প্রার্থনা করেন। সেই ছবি শেয়ার করেন টুইটারে।

গত ২৮ অক্টোবর শারীরিক সমস্যা নিয়ে চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে ভরতি হন রজনীকান্ত। প্রথমে শোনা গিয়েছিল রুটিন চেক-আপ করতেই হাসপাতালে গিয়েছেন ‘থালাইভা’। পরে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, সুপারস্টারের ক্যারোটিড আর্টারি রিভাসকুলারাইজেশন (Cartoid Artery revascularisation) করা হয়েছে। ৭০ বছরের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও তাঁকে কিছুদিন পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।  সেই মতো রবিবার ছাড়া হয় কিংবদন্তি অভিনেতাকে। 

Rajinikanth returns home

উল্লেখ্য, গত বছরের বড়দিনেও আচমকা অসুস্থ হয়ে পড়েছিলেন রজনীকান্ত। সঙ্গে সঙ্গে হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। জানা যায়, রক্তচাপজনিত সমস্যার কারণেই অসুস্থ হয়ে পড়েন রজনীকান্ত। কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। দু’দিন হাসপাতালে থাকার পর ছাড়া পান বর্ষীয়ান অভিনেতা। এই ঘটনার কিছুদিন আগেই সক্রিয় রাজনীতিতে অংশ নেওয়ার কথা ঘোষণা করেছিলেন রজনীকান্ত। নতুন বছরেই নিজের দলের নাম জানাবেন বলে কথা দিয়েছিলেন। সেই সময় অনেক ঘনিষ্ঠই তাঁকে দুর্বল স্বাস্থ্যের কথা স্মরণ করিয়েছিলেন। পরে তিনি আবার শারীরিক সমস্যার কারণে রাজনীতি থেকে সরে আসার সিদ্ধান্ত নেন। 

শোনা গিয়েছে, রবিবার হাসপাতাল থেকে ছাড়া পেলেও অনেক বিধিনিষেধ মানতে হবে রজনীকান্তকে।  বেশি পরিশ্রমের কাজ আপাতত কয়েকটা দিন তিনি করতে পারবেন না। সুতরাং, শুটিংয়ের কাজও বন্ধ রাখতে হবে। দীপাবলিতে মুক্তি পাচ্ছে রজনীকান্তের নতুন ছবি ‘আন্নাথে’।  তার প্রচারেও হয়তো খুব একটা দেখা যাবে না দক্ষিণী সুপারস্টারকে। 

Rajinikanth at home

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.