ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, সেনা বাহিনীকে তৈরি থাকতে অনুরোধ সরকারের

রবিবার সন্ধ্যায় দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রের কোনও এক স্থানে আছড়ে পড়তে পারে ঘুর্ণিঝড় গুলাব। এমনটাই খবর আবহাওয়া দফতর সূত্রে। তবে রাজ্যে সেভাবে প্রভাব নাও পড়তে পারে। কেবলমাত্র দক্ষিণ উপকূলভাগে ঝেঁপে বৃষ্টি হতে পারে। তবে কোনও ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। রাজ্য সরকার ইতিমধ্যেই সেনাবাহিনীকে স্ট্য়ান্ডবাই হিসাবে তৈরি থাকার জন্য অনুরোধ করেছে।

কলকাতা আবহাওয়া দফতরের এক আধিকারিক জানিয়েছেন, এই সাইক্লোনটা চলে যাওয়ার পর ফের একটি সাইক্লোন আসার সম্ভাবনা রয়েছে। আগামী ২৯শে সেপ্টেম্বর  নিম্নচাপ তৈরি হতে পারে। যার জেরে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় রবিবার ভারী বৃষ্টি হতে পারে। সোমবার পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আবহাওয়া  দফতর সূত্রে খবর, সাইক্লোনের জেরে কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হুগলি ও হাওড়াতে প্রবল বৃষ্টি হতে পারে। আগামী ২৮ ও  ২৯শে সেপ্টেম্বর কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।ট্রেন্ডিং স্টোরিজ

এদিকে মুখ্যসচিব ইতিমধ্যেই রাজ্যের সরকারি আধিকারিক, পুলিশ, বিদ্যুৎ দফতর সহ বিভিন্ন দফতরের সঙ্গে বৈঠক করেছেন। দুর্যোগ ব্যবস্থাপন দফতরের এক আধিকারিক বলেন, ‘যেহেতু এটা সাইক্লোন নয় সেকারনে কোনও এলাকা খালি করা হয়নি। তবে সেনা ও এনডিআরএফকে স্ট্যান্ড বাই হিসাবে তৈরি থাকতে বলা হয়েছে, কারণ বিভিন্ন এলাকা জলমগ্ন হতে পারে।’ কলকাতা পুলিশও ইতিমধ্যেই ২২টি টিম তৈরি করেছে। ভবানীপুরে যেহেতু উপনির্বাচন সেকারনে আরও প্রস্তুতি রাখা হচ্ছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ভারী বৃষ্টি হতে পারে। তবে মাস্ক পরে , ছাতা নিয়ে বুথে যাওয়ার অনুরোধ করছি। 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.