জন্মদিনে মোদীকে উপহার, রেকর্ড গড়ে একদিনে দেওয়া হল ২.১১ কোটি করোনা টিকার ডোজ

একদিনে দেশে দুই কোটি মানুষকে করোনা টিকা দেওয়ার নজির গড়ল কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন উপলক্ষে সর্বোচ্চ টিকাকরণের রেকর্ড গড়ার লক্ষ্যমাত্রা স্থির করেছিল কেন্দ্রীয় সরকার। কোউইন অ্যাপে সন্ধ্যা ৬টার তথ্য বলছে যে দেশে ২ কোটি ১১ লক্ষ ২৮ হাজার ৭৮৪ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে। এর ফলে দেশে মোট টিকাকরণের সংখ্যা দাঁড়াল ৭৮.৮৬ কোটিতে। এই নিয়ে মোট চতুর্থ বার এক কোটি টিকাকরণের গণ্ডি পার করল দেশ।

দুই কোটি টিকাকরণ সম্পন্ন হতেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে একটি টুইট করা হয়। এ আগে দুপুরবেলা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য টুইট করে সবথেকে দ্রুত গতিতে এক কোটি টিকাকরণের খবরদেন। টুইট বার্তায় তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির জন্মদিনে, দুপুর দেড়টা পর্যন্ত, দেশ ১ কোটি টিকাকরণের গণ্ডি অতিক্রম করেছে, এখন পর্যন্ত দ্রুততম, এবং আমরা ক্রমাগত এগিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি যে আজ আমরা সবাই টিকা দেওয়ার একটি নতুন রেকর্ড তৈরি করব এবং এটি প্রধানমন্ত্রীকে উপহার হিসাবে দেব।’ট্রেন্ডিং স্টোরিজ

এর আগে ৬ সেপ্টেম্বর, ৩১ অগস্ট এবং ২৭ অগস্ট দেশে দৈনিক এক কোটি টিকাকরণের মাইললক স্পর্শ করেছিল। প্রথম ১০ কোটি টিকাকরণের গণ্ডি পার করতে ভারতের লেগেছিল ৮৫ দিন। ২০ কোটির গণ্ডি পার করতে লাগে আরও ৪৫ দিন। এর মাত্র ২৯দিন পর ভারত ৩০ কোটি টিকাকরণের গণ্ডিও পার করে। এর পরবর্তী ১০ কোটি টিকা দেওয়া হয় মাত্র ২৪ দিনে। ভারত ৫০ কোটি টিকাকরণ গণ্ডি পার করে আগামী ২০ দিনে। এরপর আগামী ১৯ দিনে আরও ১ কোটি টিকা দেওয়া হয় দেশে। পরবর্তী ১৩ দিনে ভারত ৭০ কোটির গণ্ডি পার করে। দেশ ৭৫ কোটি টিকাকরণের গণ্ডি পার করে ১৩ সেপ্টেম্বর।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.