Anubrata Mondal: এসএসকেএম হয়ে আসতেই হবে নিজাম প্যালেসে! অনুব্রতকে নির্দেশ সিবিআইয়ের

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে সিবিআই দফতরে হাজির হতে হবে। এবং সেটা সোমবারই। এসএসকেএমে চিকিৎসার পরে হলেও নিজাম প্যালেসে যেতে হবে কেষ্টকে। তৃণমূল নেতার চিঠির উত্তরে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বলে সূত্রের খবর।

সোমবার অনুব্রত মণ্ডলকে সিবিআই দফতরের হাজিরা হতে বলেছিল সিবিআই। কিন্তু রবিবার তৃণমূল নেতা মেল মারফত সিবিআইকে জানান, সোমবার তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়। তাঁর আইনজীবী জানান, অনুব্রত অসুস্থ। রবিবার বীরভূম থেকে কলকাতায় আসবেন। তবে সেটা এসএসকেএমে চিকিৎসার জন্য। অন্য দিকে, সিবিআই জানিয়েছে সোমবারই অনুব্রতকে নিজাম প্যালেসে উপস্থিত হতে হবে। সিবিআই সূত্রের খবর, এই চিঠির পরেও যদি তিনি না যান, তবে মঙ্গলবার আর এক বার হাজিরার নোটিস দেওয়া হবে।

বস্তুত, গরুপাচার-কাণ্ডে গ্রেফতার অনুব্রতের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের সোমবার সিবিআই হেফাজতে থাকার ষাট দিন পূর্ণ হচ্ছে। আইন অনুযায়ী, যে মামলায় সায়গল গ্রেফতার হয়েছেন, সোমবার বিকেল ৫টার মধ্যে সেই মামলার প্রাথমিক চার্জশিট দিতে হবে সিবিআইকে। অন্য দিকে, সায়গলকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে অনুব্রতকে আরও এক বার সিবিআই ডেকেছে বলে খবর। তাই সোমবার অনুব্রত হাজিরা দিতে তাঁর নামে যে সমস্ত তথ্য পাওয়া গিয়েছে, সেগুলি সম্পর্কে খোঁজখবর করতে পারবে সিবিআই। সিবিআই সূত্র এ-ও জানাচ্ছে, যদি প্রাপ্ত তথ্যপ্রমাণের সঙ্গে অনুব্রতের সম্পর্ক থাকে, তবে তাঁকে গ্রেফতারও করা হতে পারে।

সোমবার সিবিআই প্রাথমিক চার্জশিট জমা দিতে না পারে সে ক্ষেত্রে এক দিন সময় দেওয়া হচ্ছে। মঙ্গলবার ছুটি রয়েছে। বুধবার আদালত খোলার সঙ্গে সঙ্গেই সিবিআইকে চার্জশিট জমা দিতে হবে। তাই আর দেরি করতে চাইছে না কেন্দ্রীয় তদন্তকারী দল। অন্য় দিকে, সোমবার অনুব্রতের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা আসানসোল বিশেষ সিবিআই আদালতে সায়গল হোসেনের জামিনের জন্য আবেদন জানাবেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.