সে কি দমবন্ধ করা পরিস্থিতিতে ছিল! মায়াঙ্কের IPL 2022 মরশুম দেখে হতাশ হরভজন সিং

২০২২ আইপিএল-এ এমন অনেক খেলোয়াড় ছিল যাদের পারফরম্যান্স অধিনায়কত্বের দায়িত্বের উপর বড় প্রভাব ফেলেছিল। সেই ক্রিকেটারদের মধ্যে অন্যতম হলেন পঞ্জাব কিংসের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। তার ব্যাটিংয়েও একই রকম প্রভাব দেখা গেছে। এই মরশুমের আগে মায়াঙ্ক গত কয়েক মরশুমে খোলামেলা ব্যাটিং করে প্রচুর রান করেছিলেন। কিন্তু এবার তাকে প্রচণ্ড চাপে দেখা গিয়েছিল। প্রাক্তন খেলোয়াড় হরভজন সিংও এই মরশুমে পঞ্জাব কিংসের অধিনায়কের পারফরম্যান্স নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন। ভাজ্জির মতে, নেতার ভূমিকা মায়াঙ্ককে বেঁধে দিয়েছিল।

ব্যক্তিগত পারফরম্যান্সের পাশাপাশি, মায়াঙ্কের দলও খুব বেশি সফল হতে পারেনি এবং বড় খেলোয়াড় থাকা সত্ত্বেও পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে ছিল। পঞ্জাব ১৪টি ম্যাচের মধ্যে সাতটি জিতেছে। স্পোর্টসকিডার সাথে একটি সাক্ষাৎকারে মায়াঙ্ক আগরওয়াল সম্পর্কে হরভজন সিং বলেন, ‘এই মরশুমে মায়াঙ্ক আগরওয়ালের কী হয়েছে তা বিশ্বাস করতে পারছি না। তিনি একজন ভালো খেলোয়াড় কিন্তু অধিনায়কত্বের কারণে হয়তো চাপে ছিলেন। ওপেনিং পজিশন থেকে নেমে আসেন চার নম্বরে। আমি মনে করি তাদের স্বাধীনতা দেওয়া উচিত ছিল। তিনি পুরো সময় রাডারের মধ্যে ছিলেন। তাকে দেখে মনে হচ্ছিল তিনি দমবন্ধ করা অবস্থায় রয়েছেন।’ মায়াঙ্ক আগরওয়াল এই মরশুমে ১৩ ম্যাচে ১৬.৩৩ গড়ে মাত্র ১৯৬ রান করেছেন। এটি ২০১৮ সালের পর থেকে তার সবচেয়ে খারাপ পারফরমেন্স।

শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার জন্য এটি একটি দুর্দান্ত মরশুম ছিল। তাকে পুরো মরশুমে উইকেট নিতে দেখা গেছে। তিনি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। ১৬ ম্যাচে তার নামে ২৬টি সাফল্য রয়েছে। হাসারাঙ্গার প্রশংসা করে হরভজন বলেন, ‘হাসারাঙ্গা একটি সারপ্রাইজ প্যাকেজ হিসাবে এসেছিল এবং ম্যাচ উইনার হিসাবে আবির্ভূত হয়েছিল। আমরা জানতাম সে একজন ভালো বোলার, কিন্তু যেভাবে সে তার জালে ব্যাটসম্যানদের ধরেছে এবং তার দক্ষতা দেখিয়েছে, তাকে বোলিং করতে দেখে মজা লেগেছিল।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.