Tokyo Olympics: হৃদয় নিংড়ানো বার্তায় অলিম্পিক্সে অংশগ্রহণের সিদ্ধান্ত জকোভিচের

রজার ফেডেরার থেকে রাফায়েল নাদাল থেকে সেরেনা উইলিয়ামস, করোনা পরিস্থিতি এবং কঠোর বিধিনিষেধের ফলে আসন্ন অলিম্পিক্স থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন একাধিক শীর্ষ টেনিস তারকা। নোভাক জকোভিচ টোকিওতে অংশগ্রহণ করবেন কিনা, তাই নিয়ে সবার কৌতুক ছিল। তবে জল্পনার অবসান ঘটিয়ে অলিম্পিক্সে অংশগ্রহণ করছেন বলে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন জকোভিচ।

গত সপ্তাহে উইম্বলডন জয়ের পরই জকোভিচ বলেন, ‘আমি বরাবরই অলিম্পিকে অংশগ্রহণ করতে ইচ্ছুক ছিলাম। তবে সত্যি বলতে আমি বর্তমানে দ্বিধাগ্রস্ত। আমার অলিম্পিক্সে অংশগ্রহণ করার সম্ভাবনা ৫০ শতাংশ।’ দর্শকদের অনুপস্থিতি এবং একাধিক বিধিনিষেধ তাঁর উৎসাহে কিছুটা হলেও ভাটা আনে। এরপরেই সকলের মনে প্রশ্ন জাগে, তাহলে কী এবার টোকিওতে দেখা মিলবে না বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়েরও।

তবে আপামর জকোভিচ অনুরাগীদের জন্য সুখবর। আসন্ন অলিম্পিক্সে অংশ নেবেন বলে জানিয়ে দিয়েছেন জোকার। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এক খুদে অনুরাগীর সঙ্গে কথোকথনে টোকিওতে অংশ নেওয়ার কথা বলেছিলেন যুগ্মভাবে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যামজয়ী ‘জোকার’।

এদিন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পুনরায় সেই ভিডিও শেয়ার করে জোকার লেখেন। ‘আমার ছোট্ট বন্ধু কোজিরোউকে হতাশ করতে পারি না আমি। টোকিওর বিমানের টিকিট বুক করে নিয়েছি আমি এবং অত্যন্ত গর্বের সঙ্গে সার্বিয়ার অলিম্পিক দলে যোগ দেব।’

এই নিয়ে নিজের চতুর্থ অলিম্পিক্সে নামবেন নোভাক। প্রায় সব খেতাব নিজের নামে করলেও অলিম্পিক্স গোল্ড অধরাই রয়ে গেছে তাঁর। এবার সেই লক্ষ্যপূরণেই কোর্টে নামবেন তিনি। স্টেফি গ্রাফের পর দ্বিতীয় টেনিস খেলোয়াড় হিসাবে গোল্ডেন স্ল্যাম পূর্ণ করার হাতছানি রয়েছে ‘জোকারে’র সামনে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.