মাথায় সজোরে লাগল বল, তবুও ব্যাট করে নয়া রেকর্ড গড়লেন মিতালি রাজ

রেকর্ডে দিক থেকে ক্রিকেটের অনেককেই পিছনে ফেললেন ভারতের কিংবদন্তি মহিলা ক্রিকেটার মিতালি রাজ। ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে কেরিয়ারে মোট ২০ হাজার রানের মাইলস্টোন টপকালেন মিতালি রাজ। আরও একবার নিজেকে প্রমাণ করলেন মিতালি। অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে অসাধারণ ব্যাটিং করে নিজের অর্ধশতরান করলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রান করার পাশাপাশি বাইশ গজে নতুন রেকর্ডের মালকিন হয়েছেন ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক। টানা পাঁচটি ওয়ান ডে ইনিংসে অর্ধশতরান করে নতুন নজির গড়লেন মিতালি।

কয়েক মাস আগেই ইংল্যান্ড সফরে গিয়েছিল ভারতের মহিলা ক্রিকেট দল। যেখানে অসাধারণ ব্যাটিং করেছিলেন মিতালি রাজ। মহিলাদের আন্তজার্তিক ক্রিকেট সর্বাধিক রানের মালকিন হয়েছিলেন ভারত অধিনায়ক। পেরিয়ে গিয়েছিলেন ১০ হাজার আন্তর্জাতিক রানের মাইলস্টোন। মঙ্গলবার থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া সফরে মিতালি রাজের মুকুটে যুক্ত হয়েছে নতুন আরও একটি পালক। ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে দেশের হয়ে ৩১৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা মিতালি রাজ ১০,৩৩৭ রান করেছেন এবং এখনও খেলে চলেছেন। মহিলা ক্রিকেটে বিশ্বের অন্য কোনও ক্রিকেটারের ঝুলিতে এত সংখ্যক আন্তর্জাতিক রান নেই। যেভাবে এগোচ্ছেন, তাতে ৩৮ বছরের মিতালি কোথায় থামবেন, তা দেখতে মুখিয়ে রয়েছে বিশ্ব।

এদিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ হারলেও দুরন্ত ব্যাটিং করলেন মিতালি রাজ। ১০৭ বলে করলেন ৬৩ রান। তবে এদিন রানের মাইলস্টোন করার আগে আঘাত পেয়েছিলেন মিতালি। অল্পের জন্য বেঁচে যান তিনি। ভারত তখন ব্যাটিং করছেন। মিতালি তখন ব্যাক্তিগত ১১ রানে ব্যাটিং করছিলেন। সেই সময় হঠাৎ অজি বোলার পেরির একটি বাউন্সার মিতালির হেলমেটে লাগে। বলের গতি এতটাই ছিল যে সেটি হেলমেটে গেলে বাউন্ডারি কাছে চলে যায়। অল্পের জন্য বিপদের হাত থেকে বেঁচে যান মিতালি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.