নাগাড়ে পঞ্চম ক্লাসিকোতে হার বার্সার, স্প্যানিশ সুপার কাপের ফাইনালে পৌঁছল রিয়াল মাদ্রিদ

বার্সেলোনার বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে রিয়াল মাদ্রিদের দাপট দেখা গিয়েছে। সৌদি আরবের রিয়াদে স্প্যানিশ সুপার কাপে, স্পেনের দুই এলিট দলের ২৪৮তম সাক্ষাতেই সেই দাপট অব্যাহত। ‘এল ক্লাসিকো’তে নাগাড়ে পঞ্চমবার বার্সাকে পরাজিত করে সুপার কাপের ফাইনালে নিজেদের জায়গা পাকা করল লস ব্লাঙ্কোস।

ম্যাচের ২৫ মিনিটেই ভিনিসিয়াস জুনিয়ারের এই মরশুমের ১৫তম গোলে রিয়াল ম্যাচে লিড নিয়ে নেয়। তবে গোটা প্রথমার্ধে রিয়াল দাপট দেখালেও ৪২ মিনিটে লুক ডি’জংয়ের গোলে প্রথম ৪৫ মিনিটের পর খেলা সমতায় শেষ হয়। দ্বিতীয়ার্ধে ভিনিসিয়াসের পাশাপাশি এই মরশুমে রিয়ালের সেরা ফুটবলার করিম বেঞ্জেমা তাঁর দলের হয়ে গোল করে ফের একবার রিয়ালকে লিড এনে দেন। ৭২ মিনিটে বেঞ্জেমার গোল রিয়ালকে ফাইনালে পৌঁছে দেওয়ার জন্য যথেষ্ট বলেই মনে হচ্ছিল।ট্রেন্ডিং স্টোরিজ

তবে বার্সার হয়ে ১০ নম্বর জার্সিধারী সেই সময়েই জ্বলে উঠেন। ৮৩ মিনিটে আন্সু ফাতি, ম্যাচে দ্বিতীয়বার ব্লগরানাকে সমতায় ফিরিয়ে আনেন। ৯০ মিনিটেও ম্যাচের মীমাংসা না হওয়ায়, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সাবস্টিটিউট হিসেবে নামা ফেডরিকো ভালভার্দে, ৯৮ মিনিটে রিয়ালকে ম্যাচে তৃতীয়বার লিড এনে দেন। তবে এইবার আর বার্সার কাছে কোনো জবাব ছিল না। টানটান ম্যাচ রিয়ালের পক্ষেই ৩-২ স্কোরলাইনে শেষ হয়। এটি তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার বিরুদ্ধে রিয়ালের ১০০তম জয় ছিল। সুপার কাপ খেতাব জয়ের লক্ষ্যে রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাওয়ের ম্যাচে জয়ী দলের বিরুদ্ধে মাঠে নামবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.