IND vs SA: বিরাট খেলবেন না! টসের অনেকটা আগেই কি জানত RCB?

বিরাট কোহলি যে খেলবেন না, তা কি আগে থেকেই জানত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)? তা নিয়ে আচমকা জল্পনা শুরু হয়েছে। যদিও বিষয়টি নিয়ে আইপিএল ফ্র্যাঞ্চাইজির তরফে কোনও মন্তব্য করা হয়নি। বরাবর যে ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন বিরাট।

বিষয়টা ঠিক কী? সোমবার জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে টস হয় দুপুর একটা নাগাদ (ভারতীয় সময় অনুযায়ী)। সেইসময় দেখা যায় যে টস করতে আসছেন কেএল রাহুল। যিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সিরিজে সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন। তিনি জানান, পিঠে ব্যথার কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন বিরাট। তাই জোহানেসবার্গে নেতৃত্বের ব্যাটন থাকছে তাঁর হাতে। ট্রেন্ডিং স্টোরিজ

তবে বিরাট যে ছিটকে গিয়েছেন, সে বিষয়ে ভারতীয় দলের তরফে আগেভাগে কিছুই জানানো হয়নি। এমনকী ধারাভাষ্যকাররাও কিছুটা অবাক হয়ে যান। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগারকে তো প্রশ্ন করা হয়, টসের সময় বিরাটকে দেখে কি চমকে গিয়েছেন? এলগার অবশ্য জানান, তাঁর কাছে সে বিষয়ের কোনও মূল্য নেই।

বিরাটের ছিটকে যাওয়া নিয়ে সেই আলোচনার মধ্যেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের একটি টুইট সামনে আসে। বেলা ১২ টার সেই টুইটে বলা হয়, ‘যাবতীয় নজর ওয়ান্ডার্সে যাচ্ছে, কারণ সিরিজ ছিনিয়ে নেওয়ার সুযোগ আছে ভারতের সামনে। আজ ম্যাচের দিন।’ সঙ্গে একটি ছবি পোস্ট করা হয়। তাতে বিরাটের পরিবর্তে রাহুলের ছবি ছিল। যিনি কর্নাটকের ছেলে হলেও এখন আরসিবির খেলোয়াড় নন। গত কয়েক বছর পঞ্জাব কিংসে খেলেছেন। তার ফলে নেটিজেনরা প্রশ্ন করেন, তাহলে কি এবার আরসিবিতে আসছেন রাহুল?

এই টুইট নিয়েই যত জলঘোলা। 
এই টুইট নিয়েই যত জলঘোলা। 

যদিও ওয়ান্ডার্সে টসের পর সেই জল্পনা পালটে যায়। একটি মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করে, তাহলে কি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আগেভাগেই জানত যে বিরাট খেলছেন না? তাই কি রাহুলের ছবি পোস্ট করা হয়েছিল? কারণ এরকম ক্ষেত্রে তো সাধারণত অধিনায়ক বা নিজেদের ফ্র্যাঞ্চাইজির ছবি পোস্ট করা হয়। কয়েকজন নেটিজেন টসের পর কমেন্ট করেন, ‘এখন বোঝা গেল, কেন রাহুলের ছবি দেওয়া হয়েছিল।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.