IND vs ENG: ইংল্যান্ডকে কচুকাটা করলেন পন্ত, দেখুন ৬ মিনিটের হাইলাইটস

জ্যাক লিচ এবং জেমস অ্যান্ডারসনদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন ঋষভ পন্ত। বিরাট কোহলি, চেতেশ্বর পূজারারা যখন ল্যাজেগোবরে হয়ে ড্রেসিংরুমে ফিরে গিয়েছেন, পরপর উইকেট হারিয়ে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ভারতের, তখন চরম ঔদ্ধত্যের সঙ্গে লড়াই করলেন পন্ত। একেবারে ব্রিটিশ বোলারদের কচুকাটা করে।

ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলতে নেমেও আগ্রাসী মেজাজেই দেখা দিলেন ঋষভ পন্ত। ধৈর্য ধরে প্রাথমিক চাপ কাটিয়ে পাল্টা আক্রমণ শুরু করলেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। পরে তো একেবারে টি-টোয়েন্টির মেজাজে পন্ত ১১১ বলে ১৪৬ রান করে ফেলেন। তাঁর এই ঝকঝকে ইনিংসে রয়েছে ১৯টি চার এবং ৪টি ছক্কা। ভারতের যখন ৩ উইকেটে ৬৪ রান, তখন ক্রিজে এসেছিলেন পন্ত। তার পরেও ভারতের উইকেট হারানোর ধারা অব্যাহত ছিল। সেখানে থেকে ক্রিজে টিকে থেকে নিজের মেজাজেই লড়াই করে গিয়েছেন পন্ত।

তাঁর বিধ্বংসী মেজাজের ঝলক থাকল আপনাদের জন্য:

পন্তকে এ দিন যোগ্য সঙ্গত করছেন রবীন্দ্র জাদেজাও। একটা সময় ভারতের স্কোর ছিল ৯৮/৫। সেখান থেকে দুই বাঁ-হাতির দাপট দেখল ইংরেজরা। এক দিকে পন্ত দ্রুত রান তুলছেন, অন্য দিকে ক্রিজ কামড়ে পড়ে ছিলেন রবীন্দ্র জাদেজা। মাত্র ৮৯ বলে শতরান করেন পন্ত। টেস্টে তাঁর পঞ্চম শতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়। পাঁচটির মধ্যে চারটি শতরানই এসেছে বিদেশের মাটিতে। টেস্টে ভারতের উইকেটরক্ষক হিসাবে দ্রুততম শতরান করলেন পন্ত। ভেঙে দিলেন মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ড।

জাদেজা-পন্ত জুটি ষষ্ঠ উইকেটে যোগ করে ২২২ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতের সেরা ষষ্ঠ উইকেটের জুটি উপহার দিল দীর্ঘতম টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট। আর পন্ত-জাদেজা জুটিই ভারতকে পৌঁছে দিল লড়াই করার মতো মঞ্চে। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৩৩৮।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.