ডিজিটাল মাধ্যমের শক্তি বাড়াতে বাজারে এল নয়া অ্যাপ ‘ঋতম’

এবার বাজারে এল নতুন অ্যাপ ‘ঋতম’। এই অ্যাপটির মাধ্যমে একাধিক ওয়েব পোর্টালের সঙ্গে সংযুক্ত হতে পারবেন ডিজিটাল মাধ্যমের ভিউয়াররা। তবে এমনই বেশ কয়েকটি অ্যাপ ইতিমধ্যে বাজারে রয়েছে। যেগুলি যথেষ্ট জনপ্রিয়। যা থেকে আন্দাজ হয় যত দিন যাচ্ছে তত ডিজিটাল সংবাদ মাধ্যমের দিকে ঝুঁকছে সাধারণ মানুষ। যার অন্যতম কারণ টোয়েন্টি ফোর ইনটু সেভেন খবর পাওয়ার সুবিধা।
উল্লেখ্য, মূলধারার মিডিয়ার বিশ্বাসযোগ্যতা কমায় সোশ্যাল মিডিয়ার মঞ্চগুলিই এখন সংবাদের প্রধান উৎস। ব্যবসায়িক প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, এনজিও এবং অনুরূপ প্রতিষ্ঠান এই মঞ্চগুলিকেই ব্যাপকভাবে ব্যবহার করছে। অন্য দিকে ফেসবুক, টুইটারের মতো সার্বজনীন সোশ্যাল মঞ্চগুলির পক্ষপাতদুষ্টতার কারণে তথ্য সরবরাহের ক্ষেত্রে একটা নিয়ন্ত্রিত ব্যবহার চাইছে সকলেই। এই সব সীমাবদ্ধতাকে অতিক্রম করতে একের পর এক সংবাদ-পোর্টাল ও অ্যাপ প্রকাশ পাচ্ছে আজকাল। একই কারণে নয়া অ্যাপ ‘ঋতম’-এর আবির্ভাব। টিম ঋতমের দাবি, তারা সততার সঙ্গে বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় খবর এবং মতামত এক জায়গায় এনে দেবে পাঠক ও দর্শকের জন্যে। উল্লেখ্য, ঋতম যে ধরনের অ্যাপ বাজারে এসেছে সেরকম কয়েকটি অ্যাপের সাফল্য চোখে পড়ার মতোই। যেমন, ডেইলি হান্ট, নিউজ ডগ ও  ইউসি নিউজ।
একই ধরনের পেশাদারিত্ব নিয়ে হাজির নয়া অ্যাপ ঋতম। সংস্থার পক্ষে থেকে জানানো হয়েছে, তারা বড় লক্ষ্যমাত্রা নিয়েই বাজারে নামতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.