‘১৯শে হাফ, ২১শে সাফ’, মমতাকে ‘ধন্যবাদ’ জানিয়ে নয়া স্লোগান বিজেপির

শেষ দফায় নতুন স্লোগানে উজ্জীবিত বিজেপি। নব স্লোগানের জনক বিজেপির কেন্দ্রীয় সম্পাদক সুনীল দেওধর। তাঁর ভাষায় ‘১৯শে হাফ, ২১শে সাফ’। কিন্তু কেন এমন স্লোগান দিচ্ছেন বিজেপির ত্রিপুরা জয়ের নায়ক?

সুনীলের মতে শেষ দফার ৯টি আসনের মধ্যে ৬ টি জিতবে বিজেপি। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে সুনীল আরোরা দাবি করেন, ”বাংলা থেকে এবার বিজেপি পাবে ২৭ থেকে ৩০টি আসন।” লোকসভার সাফল্য বদলে দেবে গোটা রাজ্যের রাজনৈতিক সমীকরণ। তাঁর সংযোজন, ”২০২১-এর বিধানসভায় তৃণমূল হাওয়া হয়ে যাবে।” এরজন্য অবশ্য তৃণমূল সুপ্রিমোকেই আগাম ধন্যবাদ জানান সুনীল দেওধর। তাঁর কথায়, ”একদিকে মমতার মুসলিম তোষণ, অন্যদিকে মোদিজির ‘সব-কা সাথ সব-কা বিকাশ’ মানুষকে তৃণমূলের থেকে মুখ ফেরাতে বাধ্য করেছে।”

প্রসঙ্গত, নরেন্দ্র মোদি থেকে অমিত শাহ, রাজ্যে প্রচারে এসে বারংবার বলছেন, বিজেপির আসন ৩০০ পার করতে সাহায্য করবে পশ্চিমবঙ্গ। সেই দাবিরই প্রতিফলন শোনা গেল সুনীল দেওধরের গলায়। তিনি বলেন, প্রথমে মনে হয়েছিল লোকসভায় এরাজ্য থেকে বিজেপি পাবে ৪২ এর অর্ধেক ২১ টি। কিন্তু দিন যত এগিয়েছে ততই বোঝা যাচ্ছে গেরুয়া দলর প্রতি মানুষের আস্থা বাড়ছে। তাই ছয়-দফা ভোটের পর বলাই যায় ”বিজেপির আসন বাড়ছে। তাঁর মতে রাজ্যের প্রায় ষাট শতাংশ আসনই পাবে গেরুয়া শিবির। জয়ের গন্ধ পেয়ে সুনীলের স্লোগান, ”১৯শে হাফ, ২১শে সাফ।’

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.