ব্রেকিং খবরঃ ষষ্ঠ দফার ভোটের দিন সকাল সকাল কুখ্যাত দুই লস্করের জঙ্গি খতম করল ভারতীয় সেনা

দেশ জুড়ে ষষ্ঠ দফার ভোট গ্রহণ প্রক্রিয়া চলছে। আরেকদিকে জম্মু কাশ্মীরে সকাল সকাল জঙ্গি সাফাই অভিযানে নেমে পড়েছে সেনা (Indian Army)। জম্মু কাশ্মীরের শোপিয়ানে সকাল সকাল সেনা আর জঙ্গিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সেনার এই জঙ্গি সাফাই অভিযানে, সেনার এনকাউন্টারে খতম হয় লস্করের দুই কুখ্যাত জঙ্গি।

সেনা আর জঙ্গিদের মধ্যে এই সংঘর্ষ শোপিয়ান জেলার সীতাপোরাতে (Sita Pora) শুরু হয়। পুলিশ আধিকারিক জানায়, সতিপোরা গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর ৩৪ রাষ্ট্রীয় রাইফেল, এসওজি, আর সিআরপিএফ এর সংযুক্ত দল এলাকায় ঘেরাবন্দি শুরু করে দেয়। নিজেদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে, জঙ্গিরা সেনার উপরে ফায়ারিং শুরু করে।

জঙ্গিদের গুলির জবাবে পাল্টা গুলি চালায় ভারতীয় সেনা (Indian Army)। পুলিশ আধিকারিক জানান, সেনার যৌথ অভিযানে সতিপোরা গ্রামে লুকিয়ে থাকা দুই জঙ্গিকে এনকাউন্টারে খতম করে। মৃত জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমাণে হাতিয়ার আর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্র অনুযায়ী, মৃত দুই জঙ্গি অনেক হামলাতেই যুক্ত ছিল। Lashkar-e-Taiba এর এই দুই জঙ্গি মোস্ট ওয়ান্টেড ছিল বলে জানায় পুলিশ। দুই জঙ্গির পরিচয় পেয়েছে পুলিশ, মৃত দুই জঙ্গির মধ্যে একজনের নাম বশারত আহমেদ এবং আরেকজনের নাম তারিক আহমেদ বলে জানায় পুলিশ। বশারত আহমেদ নিকলুরা আর তারিক সতিপোরার বাসিন্দা।

এর মধ্যে সবথেকে আশ্চর্যজনক ব্যাপার হল, তারিক আহমেদ প্রথমে এসপিও ছিল। এরপর সে সন্ত্রাসের রাস্তা বেছে নেয়। তারিক গত বছরের ২৬ এপ্রিল সার্ভিস রিভলভার নিয়ে পাখপোড়া থেকে পালিয়ে গিয়ে জঙ্গি সংগথনে নাম লিখিয়েছিল। সেনার এই এনকাউন্টারের পর এলাকায় মোবাইল টাওয়ার গুলো বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.