ইন্ডিয়ান আমেরিকান মুসলিম কাউন্সিল ভারতের বিচ্ছিন্নতাবাদী সংবাদমাধ্যমগুলিকে পুরস্কৃত করছে

ইন্ডিয়ান আমেরিকান মুসলিম কাউন্সিল (IAMC), যেটি “মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ অ্যাডভোকেসি সংস্থা” বলে দাবি করে, কিছু ভারতীয় সাংবাদিক এবং মিডিয়া আউটলেটকে তার বার্ষিক মানবাধিকার এবং ধর্মীয় স্বাধীনতা সাংবাদিকতা (HRRF) এর পুরস্কার অর্থ বিজয়ী হিসাবে নামকরণ করেছে।
তার অফিসিয়াল ওয়েবসাইটে, সংস্থাটি পুরস্কারের বিজয়ীদের জন্য ₹3 লক্ষ মূল্যের পুরস্কারের অর্থ ঘোষণা করেছে।
আইএএমসি দ্বারা নির্বাচিত ‘সাংবাদিকদের’ মধ্যে রয়েছে: নিউজলন্ড্রির আকাঙ্ক্ষা কুমার, দ্য নিউজ মিনিটের প্রিয়াঙ্কা থিরুমুর্তি, দ্য ক্যারাভান ম্যাগাজিনের শহিদ তন্ত্রে; দ্য ওয়্যার-এর ইসমত আরা, Scroll.in-এর ঐশ্বরিয়া এস আইয়ার এবং The New Issue Magazine – UK-এর সৈয়দ শাহরিয়ার।
উপরে উল্লিখিত সাংবাদিকদের পাশাপাশি, ‘মুকনায়ক’ নামে একটি অনলাইন নিউজ পোর্টাল এবং 14 অনুচ্ছেদকেও পুরস্কারের অর্থ বিজয়ী হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।
ধর্মান্তর বিরোধী আইনের অধীনে ধর্মীয় সংখ্যালঘুদের লক্ষ্যবস্তু করা, COVID-19-এর সময় মুসলমানদের নিপীড়ন এবং কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনগুলিকে কেন্দ্র করে লিখিত গল্পগুলি রবিবার অনুষ্ঠিত ভার্চুয়াল পুরষ্কার অনুষ্ঠানে শীর্ষ সম্মান অর্জনকারী গল্পগুলির মধ্যে ছিল।


মিডিয়া সংবাদদাতা/কলামিস্ট, কার্টুনিস্ট, সম্পাদক এবং মিডিয়া হাউসের মালিকদের দ্বারা বিদেশী অবদান/আতিথেয়তা গ্রহণ ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্ট, 2010 অনুযায়ী নিষিদ্ধ।
আইনের ধারা 3(1) স্পষ্টভাবে বলে যে কোনো ব্যক্তি (প্রতিবেদক, কলামিস্ট, কার্টুনিস্ট, সম্পাদক, মালিক), কোম্পানি বা অডিও নিউজ বা অডিওভিজ্যুয়াল সংবাদ বা বর্তমান বিষয়গুলির উত্পাদন বা সম্প্রচারে নিযুক্ত সংস্থার দ্বারা কোনও বিদেশী অবদান গ্রহণ করা হবে না।
IAMC হল একটি সমস্যাযুক্ত সংস্থা যার সাথে পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠীগুলির সম্পর্ক রয়েছে৷ এটি আন্তর্জাতিক অঙ্গনে ভারত বিরোধী প্রচার চালানোর জন্য পরিচিত এবং ভারতীয় স্বার্থের বিরুদ্ধে মার্কিন নেতা ও সংস্থাগুলির সাথে লবিং করার জন্যও পরিচিত।
আইএএমসি রোহিঙ্গা মুসলমানদের জন্য তহবিল সংগ্রহ করেছে বলে জানা গেছে এবং এটি ফিডেলিস গভর্নমেন্ট রিলেশনস (FGR) কে অর্থ প্রদানের জন্য ব্যবহার করেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতার কমিশন (USCIRF) দ্বারা ভারতকে কালো তালিকাভুক্ত করার জন্য একটি মার্কিন ভিত্তিক লবি সংস্থা।
মিঃ টেরি অ্যালেন, এফজিআর-এর চিফ অফ স্টাফ, ইউএসসিআইআরএফ-এর চেয়ার নাদিন মায়েঞ্জার দীর্ঘদিনের সহযোগী ছিলেন। IAMC-এর শেখ উবায়েদ আবদুল মালিক মুজাহিদের সাথে বন্ধুত্ব করেন, যিনি উত্তর আমেরিকার ইসলামিক সার্কেল, জামায়াত-ই-ইসলামি, পাকিস্তানের মার্কিন ফ্রন্টের প্রধান ছিলেন। লস্কর-ই-তৈয়বা (এলইটি) সহ পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠীগুলির সাথেও ICNA-এর সম্পর্ক রয়েছে।
এর আগে 27 জানুয়ারী 2022-এ, কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি বলেছিলেন যে IAMC-এর সাথে নিষিদ্ধ ইসলামী সংগঠন স্টুডেন্ট ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া (SIMI) এবং পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (ISI)-এর সাথে সম্পর্ক রয়েছে। তিনি আরও বলেছিলেন যে আইএএমসি আন্তর্জাতিক স্তরে ভারত বিরোধী তিরস্কার প্রচার করার চেষ্টা করছে।
2021 সালের নভেম্বরে, 100 টিরও বেশি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হোল্ডারকে IAMC-এর অফিসিয়াল অ্যাকাউন্ট সহ বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (UAPA) এর অধীনে ত্রিপুরায় পোড়ানোর অভিযোগে একটি মসজিদের জাল ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার জন্য মামলা করা হয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) ত্রিপুরায় সহিংসতার খবরকে ভুয়া বলে গণ্য করেছে। তারা আরও বলেছে যে “কিছু সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ হিসাবে ত্রিপুরায় এই ঘটনায় সাধারণ বা গুরুতর আঘাত বা ধর্ষণ বা কোনও ব্যক্তির মৃত্যুর কোনও রিপোর্ট নেই”।
আইএএমসি দ্বারা পুরস্কার-অর্থের মাধ্যমে ভারতীয় সাংবাদিক এবং মিডিয়া হাউসগুলির বিদেশী তহবিলের বিষয়টি খতিয়ে দেখার জন্য আইনী অধিকার সুরক্ষা ফোরাম এমএইচএর কাছে একটি অভিযোগ দায়ের করেছে।
দ্য কমিউনের সাথে কথা বলতে গিয়ে, LRPF-এর কার্যকরী সভাপতি এ.এস. সন্তোষ বলেন, “পুরস্কারের অর্থের মাধ্যমে ভারতীয় সাংবাদিকদের প্রভাবিত করার এই প্রচেষ্টা বন্ধ করা না হলে, আগামী দিনে আরও উচ্চতর পুরস্কারের অর্থ ঘোষণা করার নজির হয়ে উঠবে। এটি এফসিআরএ আইনের বিধানগুলিকে এড়াতে একটি ফাঁকি হিসাবে ব্যবহার করা হবে যা স্পষ্টভাবে ভারতীয় মিডিয়া হাউস এবং সাংবাদিকদের কোনও বিদেশী অবদান গ্রহণ করতে বাধা দেয়।”
“এটি বিদেশী (নিয়ন্ত্রণ) আইন, 2010 এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, 2002 এবং বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন, 1967-এর অধীনে সন্দেহজনক অপরাধের স্পষ্ট লঙ্ঘন”, মিঃ সন্তোষ যোগ করেছেন।

Source : https://thecommunemag.com/muslim-body-with-terror-links-gives-cash-awards-to-leftist-journos-and-news-portals/

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.