উপত্যকায় ভারতীয় সেনার রুদ্ররূপে কোমর ভাঙল জঙ্গিদের, এখনও পর্যন্ত নিকেশ ৭৮

শুক্রবার জম্মু কাশ্মীরে (Jammu Kashmir) বড়সড় সফলতা হাসিল করল সেনা। ভারতীয় জওয়ান (Indian Army) আর জঙ্গিদের মধ্যে চলা এনকাউন্টারে দুই সন্ত্রাসী নিকেশ হয়েছে। মৃত দুই জঙ্গি লস্কর-ই-তইবার সদস্য। এখনও তল্লাশি অভিযান চলছে। এই অভিযান জম্মু কাশ্মীর পুলিশ আর সিআরপিএফ-এর সংযুক্ত টিম মিলে চালায়।

শ্রীনগরের দানমার এলাকার আলমদার কলোনিতে জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল সেনা। এরপর ভারতীয় জওয়ানরা গোটা এলাকা ঘিরে ফেলে। সেনা জঙ্গিদের আত্মসমর্পণ করারও সুযোগ দেয়। কিন্তু জঙ্গিরা আত্মসমর্পণ করার বদলে সেনার উপর গুলি চালাতে শুরু করে। এরপর সেনাও পাল্টা জবাব দেয়। সেনার পাল্টা জবাবে লস্করের দুই জঙ্গি নিকেশ হয়।


আইজিপি কাশ্মীর বিজয় কুমার বলেন, দুইজনই স্থানীয় লস্করের জঙ্গি ছিল। এখনও এলাকায় সার্চ অপারেশন চলছে। এই মাসে শ্রীনগরে এটি দ্বিতীয় এনকাউন্টার। বিজয় কুমার জানান, এই বছরে এখনও পর্যন্ত ৭৮ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। মৃতদের মধ্যে ৩৯ জন লস্করের সদস্য ছিল। বাকিরা হিজবুল মুজাহিদ্দিন, আল-বদর, জইশ-ই-মহম্মদ আর আনসার গজবাতুল-হিন্দ এর সদস্য ছিল।

উল্লেখ্য, বিগত কিছুদিন ধরে জঙ্গিরা উপত্যকায় বারবার সেনাকে নিশানা করে চলেছে। বুধবার রাতে কাশ্মীরের পুলওয়ামা সেক্টরে জঙ্গি আর সেনার মধ্যে এনকাউন্টার চলে। সেই এনকাউন্টারে তিন জঙ্গিকে নিকেশ করেছিল সেনা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.