হতে পারে বড় নাশকতা, সমুদ্র উপকূলবর্তী আট রাজ্যে সতর্কতা জারি করল ভারতীয় গোয়েন্দারা। প্রসঙ্গত, এমনিতেই শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণ এবং আত্মঘাতী হামলার পর বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে দক্ষিণ ভারতের উপকূলবর্তী রাজ্যগুলিতে। জঙ্গি সংগঠন আইএস হামলার দায় স্বীকার করার পরেই নড়েচড়ে বসে দেশের গোয়েন্দারা।

সূত্রের খবর, সম্প্রতি গোয়েন্দারা জানতে পেরেছেন যে ভারতের আট রাজ্যে নাশকতা চালানোর পরিকল্পনা নিয়েছে জঙ্গিরা। রাজ্যগুলি হল তামিলনাড়ু, কেরল, কর্নাটক, মহারাষ্ট্র, গোয়া, পুদুচেরী, তেলঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ। সমুদ্রপথে ভারতীয় সীমান্তে প্রবেশ করে বড়সড় নাশকতার পরিকল্পনা রয়েছে জঙ্গিদের। এরপরেই সতর্কতা জারি হয়েছে ওই রাজ্যগুলিতে। গোয়েন্দা সূত্রে আরও খবর, শ্রীলঙ্কার ধাঁচেই ধারাবাহিক বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা রয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনটির। তারা রাজ্যগুলির দূরপাল্লার ও লোকাল ট্রেনে বিস্ফোরণ ঘটাতে পারে বলেও অনুমান। ইতিমধ্যে তামিলনাড়ুতে ১৯ জন জঙ্গি ঘাঁটি গেড়েছে বলে সতর্ক করেছেন গোয়েন্দারা।
উল্লেখ্য, একথা জানার পর আট রাজ্যের পুলিশ কড়া নজরদারি শুরু করেছে। শুরু হয়েছে নাকা তল্লাশি। বেঙ্গালুরু, মাইসুরু, কর্নাটকে বাড়তি নজরদারি চলছে। বিশেষত বিভিন্ন জনবহুল এলাকার শপিং মল, বাজার, ধর্মীয় স্থানগুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সিসিটিভিতে নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানিয়েছেন বেঙ্গালুরুর পুলিশ কমিশনার টি সুনীল কুমার।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.