জিহাদের নামে কাশ্মীরি যুবকদের ব্রেনওয়াশ করছে ISI, এমনই তথ্য সামনে আনলো পাক থেকে পালিয়ে আসা তিন কাশ্মীরি যুবক!

জম্মু কাশ্মীরে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ISI কাশ্মীরি যুবকদের ব্রেন ওয়াশ করে সীমান্তের ওপারে নিয়ে যাচ্ছে। ISI ওই যুবকদের জিহাদের নামে বিষ ঢেলে তাঁদের পাকিস্তানে নিয়ে যাচ্ছে। এই চাঞ্চল্যকর তথ্য সবার সামনে আনল ISI এর হাত থেকে বেঁচে ফেরা তিন কাশ্মীরি যুবক।

পাকিস্তান থেকে ফেরত আসা ওই যুবকেরা জানায়, আমাদের সেখানে জেহাদের নাম করে ISI এর এজেন্টরা ফাঁসিয়েছিল। কিন্তু পাকিস্তান পৌঁছে আমরা নিজেদের ভুল বুঝতে পারি। যুবকেরা বলে, আমরা যেরকম ভেবে গেছিলাম, সেরকম কিছুই না। ওখানে আটকে থাকা সব কাশ্মীরি যুবক দেশে ফিরে আসতে চায়। ISI এর কবজা থেকে ভারতে ফেরত আসা যুবকেরা জানায় যা, পাকিস্তানের জেলে এখনো অনেক কাশ্মীরি যুবক আটক আছে।

রিপোর্ট অনুযায়ী যেই তিন যুবক পাকিস্তান থেকে ফেরত এসেছে, তাঁরা আনুমানিক ১৪ মাস পাকিস্তানে বন্দি ছিল। তাঁদের সাড়ে তিনমাস পর্যন্ত জেলে বন্দি করে রাখা হয়েছিল। তথ্য থেকে পাওয়া খবর অনুযায়ী জানা যায়, একটি ম্যাচিশ ফ্যাক্টারিকে জেলে রুপান্তরিত করা হয়েছিল। রিপোর্টে জানা যায়, ওই তিন যুবক কাশ্মীরে জঙ্গি গতিবিধি চালানোর বাহানা দিয়ে কোনরকমে ভারতে ফিরে আসে।

পাকিস্তান সরকারের এই গোয়েন্দা এজেন্সি গোয়েন্দা গিরি কম, আর জঙ্গি গতিবিধি বেশি চালানোর জন্য কুখ্যাত। কাশ্মীরে যুবকদের ব্রেন ওয়াশ করে তাঁদের জঙ্গি দলে যোগ দেওয়ানর থেকে পয়সার বিনিময়ে সেনাদের উপর পাথর ছোঁড়ার কাজও করায় এরা। আর এদের সাথে সরাসরি ভাবে যুক্ত আছে কাশ্মীরে থাকা কিছু ভারত বিরোধী সংগঠন। যারা আজাদ কাশ্মীরের নামে পাকিস্তান প্রেম দেখায়। এদের মধ্যে দুটি সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছে মোদী সরকার।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.