লোকসভা ভোটের আগে বড় ঝটকা কংগ্রেসে! রাজস্থানে জোট ছেড়ে বিজেপিতে যুক্ত হল কংগ্রেসের পরম বন্ধু

আবারও হাহাকার কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোটে। এবার আরেকটি দল ইউপিএ ছেড়ে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটে সামিল হল। রাজস্থানে আরএলপি এর সভাপতি হনুমান বেনিবাল কংগ্রেস ছেড়ে এনডিএতে যুক্ত হলেন।

রাজস্থানে হনুমান বেনিবাল এর পার্টি রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দল বিজেপির সাথে জোট করে নিয়েছে। হনুমান বেনিবাল এর জন্য বিজেপি তাঁদের নাগৌর এর আসন ছেড়ে দিয়েছে। বেনিবাল আরএলপি এর প্রার্থী রুপে নাগৌর আসন থেকে নির্বাচনে লড়বেন। তাছাড়া তিনি রাসজস্থানের বাকি আসন গুলোতে বিজেপির হয়ে প্রচার করবেন। বেনিবাল একটি প্রেস মিটিং ডেকে বলেন, ‘দেশের স্বার্থে আমি এই সিদ্ধান্ত নিয়েছি।”

বৃহস্পতিবার রাজস্থানের রাজধানী জয়পুরের বিজেপির পার্টি অফিসে বিজেপি এবং আরএলপি একটি জয়েন্ট কনফারেন্স করে। এর আগে বেনিবাল এর কংগ্রেসে জোট দেওয়ার খবর আসছিল। আর বেনিবাল জোটের জন্য দিল্লীতে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট আর উপ মুখ্যমন্ত্রী সচিন পাইলট সমেত কংগ্রেসের অনেক নেতার সাথেই সাক্ষাৎ করেছিলেন।

এর আগে বেনিবাল জানিয়েছিলেন, ভারতীয় ট্রাইবাল পার্টি, বহুজন সমাজ পার্টি আর সিপিআইএম ওনার সাথে জোট করার জন্য প্রস্তুত আছে। রাজস্থানের বিগত বিধানসভা নির্বাচনে আরএলপি অনেক শতাংশ ভোটও পেয়েছিল। আপনাদের জানিয়ে রাখি, বিগত বিধানসভা নির্বাচনে বেনিবাল আর ওনার দল কংগ্রেস এবং বিজেপিকে তিনটি আসনে হারিয়েও দিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.