বিজেপি কনভয়ে আইইডি বিস্ফোরণে মৃত বিধায়ক সহ ছয়

বিজেপি কনভয়ে ভয়াবহ মাওবাদী হামলা। কনভয়ে ছিলেন বিজেপি বিধায়কও। বিধায়ক সহ ছ’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

https://kolkata24x7.com/bjp-convoy-attacked-by-maoist-in-dantewada.html

ছত্তিসগড়ের কুয়াকোন্ডা থানা এলাকার শ্যামগিরিতে এই ঘটনা ঘটেছে।

লোকসভা নির্বাচন শুরুর ঠিক দু’দিন আগেই এই হামলার ঘটনা। জানা গিয়েছে কনভয়ে ছিলেন বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবী। পাঁচ পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে খবর। তাদের মধ্যে রয়েছেন মাওবাদী-বিরোধী অভিযানে নিযুক্ত ডিআইজি পি সুন্দর রাজ।

সূত্রের খবর, বুলেট প্রুফ গাড়িতে ছিলেন নেতা-নেত্রীরা। আইইডি বিস্ফোরণ ঘটানো হয়েছে সেই গাড়ি লক্ষ্য করে।

জানা গিয়েছে, বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনী ও জায়গা ঘিরে ফেলেছে। চলছে গোলাগুলিও। মাওবাদী ও নিরাপত্তা বাহিনী একে-অপরকে লক্ষ্য করে গুলি চালাচ্ছে।

ইতিমধ্যেই সেই ছবি আসতে শুরু করেছে সংবাদমাধ্যমে। দেখা যাচ্ছে বিস্ফোরণে উড়ে গিয়েছে গাড়ি। কনভয়ের শেষ গাড়িতে বিধায়ক ছিলেন বলে জানা গিয়েছে। সেই গাড়ি লক্ষ্য করেই বিস্ফোরণ ঘটানো হয়।

উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল ছত্তিসগড়ে প্রথম দফার ভোট রয়েছে। এই রাজ্যে তিন দফার ভোট রয়েছে, ১১ এপ্রিল, ১৮ এপ্রিল ও ২৩ এপ্রিল।

লোকসভা নির্বাচনের জন্যই বিজেপির বিধায়ক সহ নেতারা যাচ্ছিলেন। সেখানেই ওই বিস্ফোরণ হয়। ঘটনাস্থলে ছুটে গিয়েছে সিআরপিএফ জওয়ানেরা।

মঙ্গলবার বিকালে দান্তেওয়াড়ায় প্রচার করতে গিয়ে মাওবাদী হামলার মুখে পড়ল বিজেপির কনভয়। কনভয়ের মধ্যে একটি গাড়িতে ছিলেন বিজেপির বিধায়ক ভীমা মাণ্ডবী। তিনি যে এসইউভি গাড়িতে ছিলেন, বিস্ফোরণে সেটি উড়ে গিয়েছে। নিহত হয়েছেন বিধায়কও।

৪০ বছর বয়সী ভীমা মাণ্ডবী গত বছর বিধানসভা ভোটে দান্তেওয়াড়া আসনটি কংগ্রেসের দেবতী কর্মার থেকে ছিনিয়ে নেন।

মাওবাদীরা তাঁর কনভয় লক্ষ করে আইইডি বিস্ফোরণ ঘটায়। তারপর নিরাপত্তা রক্ষীদের সঙ্গে তাদের গুলিবিনিময় হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত গুলি বিনিময় চলছে। পাঁচ জওয়ানেরও মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ছত্তিসগড়ে ভোট হবে তিন দফায়। ১১ এপ্রিল, ১৮ এপ্রিল ও ২৩ এপ্রিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.