টিকাকরণ নাকি ১১০% হয়েছে, অথচ প্রথম ডোজই শিলিগুড়ির ২০,০০০ বাসিন্দা!

‌সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে শিলিগুড়ির পুর প্রশাসক গৌতম দেবকে দ্রুত এলাকার টিকাকরণ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছেন। কিন্তু পুরনিগমের প্রাপ্ত তথ্য অনুযায়ী শিলিগুড়িতে এখনও ২০ হাজার বাসিন্দাই ভ্যাকসিনের প্রথম ডোজ পাননি। দ্রুত যাতে এই সব বাসিন্দাদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা যায়, এখন সেই উদ্যোগ নিচ্ছে পুরনিগমের কর্তারা।ট্রেন্ডিং স্টোরিজ

মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফর সেরে চলে যাওয়ার পরই টিকাকরণ দ্রুত শেষ করার ব্যাপারে উদ্যোগী হয়েছেন শিলিগুড়ির পুর প্রশাসক গৌতম দেব। পুরনিগমের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে শিলিগুড়ির পুর প্রশাসক জানান, শিলিগুড়িতে প্রচুর লোক বাইরে থেকে আসে। তাঁরা এসে হয়ত টিকা নিয়ে চলে গিয়েছেন। এর ফলে শিলিগুড়িতে ১১০ শতাংশ টিকাকরণ হয়ে গিয়েছে বলে দেখানো হচ্ছে। কিন্তু দেখা যাচ্ছে শিলিগুড়ির বাসিন্দা এমন ২০ হাজার মানুষেরই এখনও প্রথম ডোজ নেওয়া হয়নি। দ্রুত যাতে তাঁরা টিকা পান, সেই ব্যবস্থা করা হবে।

শিলিগুড়িতে পুরনিগমের এক আধিকারিক জানান, পুরনিগমের প্রতিটি স্বাস্থ্যকেন্দ্রেই টিকাকরণ চলছে। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল-সহ বিভিন্ন ব্লক হাসপাতালেও টিকাকরণ চলছে। প্রতিদিন ৫,০০০ গ্রহীতা টিকা নিচ্ছেন। পাশাপাশি বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়েও টিকাকরণের কর্মসূচি চলছে। শিলিগুড়ির বাইরে থেকে প্রচুর মানুষ টিকা নিতে আসায় শিলিগুড়ির বাসিন্দারাই হয়ত টিকা নিতে পারেননি। তবে এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সেই বিষয়টির ওপরই এবারে জোর দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.