Covid test avoiding case: কোভিডের উপসর্গ থাকা সত্ত্বেও টেস্ট করাননি ৬৩ শতাংশ মানুষ! সমীক্ষার হিসাব দিল্লি এনসিআর

1/4কোভিডের প্রতিটি ভ্যারিয়েন্ট নিজের মতো করে ত্রাসের সঞ্চার করে যাচ্ছে। ডেল্টা , ওমিক্রনের হাত ধরে ভারত ইতিমধ্যএই করোনার দুটি স্রোত দেখে নিয়েছে। এরপরও দেশে করোনার প্রকোপ ক্রমাগত উদ্বেগে রাখছে। সদ্য দিল্লি এনসিআরএর এক সমীক্ষা ঘিরে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

2/4ডিজিটাল কমিউনিটি বেস্ট প্ল্যাটফর্ম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, দিল্লি এনসিআরের ৬৩ শতাংশ মানুষের কোভিডের উপসর্গ থাকা সত্ত্বেও তাঁরা টেস্ট করাননি। প্রশ্ন উঠছে দিল্লি এনসিআরএই কি শুধু এই ঘটনা ঘটেছে, নাকি দেশের অন্য প্রান্তেও এমনই কিছু ঘটে যাচ্ছে সকলের অলক্ষ্যে?

3/4সমীক্ষা বলছে, অনেকেই আরটিপিসিআরএর পথে হাঁটতে চাননি। ২৫ শতাংশ উত্তরদাতা বলছেন, তাঁরা ব়্যাপিড টেস্টকেই সঠিক বলে মনে করেছেন। ১২ শতাংশ মানুষ বলছেন তাঁরা ব়্যাপিড টেস্ট ও অ্যান্টিজেন টেস্ট দুটিকেই ব্যবহার করেছেন।

4/4এই সমীক্ষার উত্তরেই ৬৩ শতাংশ মানুষ বলছেন, তাঁদের শরীরে কোভিডের উপসর্গ থাকা সত্ত্বেও তাঁরা টেস্টিং করাননি। উল্লেখ্য, কোভিডের উপসর্গ বলতে জ্বর, কাশি, দুর্বলতা, স্বাদ ও গন্ধ চলে যাওয়ার মতো বিভিন্ন উপসর্গ রয়েছে। এছাড়াও মাথার যন্ত্রণা, ডাইরিয়া, ও ব়্যাশও কোভিডের উপসর্গ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.