Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত বেড়ে ১,৯৭৩! মৃত তিন, কলকাতাতেই সংক্রমিত ৭১৭ জন

গত শুক্রবার রাজ্যে দৈনিক আক্রান্ত ১,০০-র গণ্ডি ছাড়িয়েছিল। শনিবার তা কিছুটা কমলেও রবিবার আবার তা বেড়ে ১,৮০০ ছাড়ায়। সোমবার অনেকটা কমে সংক্রমিতের সংখ্যা ১,১৩২-এ আসে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিতের সংখ্যা এক ধাক্কায় বেড়ে ১,৯৭৩-এ পৌঁছেছে বলে মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন জানাচ্ছে।

ওই রিপোর্ট জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ফের তিন কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে রাজ্যে। সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী হয়েছে। সোমবার সংক্রমণের হার ১৫.১৪ শতাংশ থাকলেও গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ১৫.৯৩ শতাংশ (প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়)।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৭১৭ জন। উত্তর ২৪ পরগনার ৪৮২, হুগলিতে ১৩৮ এবং দক্ষিণ ২৪ পরগনার ১৩৭ জন। দৈনিক সংক্রমণের সাম্প্রতিক এই স্ফীতি দেখে আশঙ্কিত চিকিৎসকদের একাংশ। তাঁদের তরফে অক্ষরে অক্ষরে কোভিডবিধি পালনের পরামর্শ দেওয়া হচ্ছে।


প্রসঙ্গত, রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়েছেন, ২০ লক্ষ ৩৭ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে ২১ হাজার ২২৮ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ১২ হাজার ৩৮৫ জনের। আর আগের ২৪ ঘণ্টায় ৭,৪৭৮ জনের কোভিড পরীক্ষা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.