Fuel Price Hike: মধ্যবিত্তের মাথায় বাড়ি! ফের আগুন জ্বালানির দরে, বাউন্ডারি মারবে পেট্রল-ডিজেল

1/4সরকারি তথ্যে দেখা গিয়েছে, ক্রুড পেট্রলিয়াম ও প্রাকৃতিক গ্যাসের দাম গতবছরের তুলনায় বেড়েছে এবছর। এদিকে এপ্রিল মাসে জ্বালানি ও পাওয়ার খাতে ৩৮.৬৬ শতাংশ হারে মূল্য বেড়েছে। মার্চ মাসে এই খাতে ৩৪.৫২ শতাংশ মূল্যবৃদ্ধি লক্ষ্য করা গিয়েছিল। (HT_PRINT)

সরকারি তথ্য অনুযায়ী, পেট্রলের মূল্যবৃদ্ধির হার ৬০.৬৩ শতাংশ, এইচএসডি (হাই-স্পিড ডিজেল) মূল্যবৃদ্ধির হার ৬৬.১৪ শতাংশ এবং এলপিজির মূল্যবৃদ্ধির হার ৩৮.৪৮ শতাংশ। এই আবহে ফের আমজনতার পকেটে আগুন ধরিয়ে বাড়তে পারে খুচরো জ্বালানির দাম। (ছবিটি প্রতীকী - এএনআই) (Sanjay Sharma)
2/4সরকারি তথ্য অনুযায়ী, পেট্রলের মূল্যবৃদ্ধির হার ৬০.৬৩ শতাংশ, এইচএসডি (হাই-স্পিড ডিজেল) মূল্যবৃদ্ধির হার ৬৬.১৪ শতাংশ এবং এলপিজির মূল্যবৃদ্ধির হার ৩৮.৪৮ শতাংশ। এই আবহে ফের আমজনতার পকেটে আগুন ধরিয়ে বাড়তে পারে খুচরো জ্বালানির দাম। (ছবিটি প্রতীকী – এএনআই) (Sanjay Sharma)
সূত্রের মতে, একেবারে দাম না বাড়িয়ে আগের বারের মতোই ধারাবাহিকভাবে ধীরে ধীরে মূল্যবৃদ্ধি করা হতে পারে। এতে পেট্রলের চেয়ে ডিজেলের বেশি মূল্যবৃদ্ধি হতে পারে। সূত্রের দাবি, ডিজেলের দাম বাড়তে পারে লিটার পিছু ৩ থেকে ৪ টাকা এবং পেট্রলের দাম বাড়তে পারে ২ থেকে ৩ টাকা। (এএনআই) (Utpal Sarkar)
3/4সূত্রের মতে, একেবারে দাম না বাড়িয়ে আগের বারের মতোই ধারাবাহিকভাবে ধীরে ধীরে মূল্যবৃদ্ধি করা হতে পারে। এতে পেট্রলের চেয়ে ডিজেলের বেশি মূল্যবৃদ্ধি হতে পারে। সূত্রের দাবি, ডিজেলের দাম বাড়তে পারে লিটার পিছু ৩ থেকে ৪ টাকা এবং পেট্রলের দাম বাড়তে পারে ২ থেকে ৩ টাকা। (এএনআই) (Utpal Sarkar)
সূত্র অনুসারে তেল বিপণন সংস্থাগুলি বড় লোকসানের মুখে পড়েছে। ডিজেলের রাজস্ব ক্ষতি পেট্রলের চেয়ে বেশি। তেল বিপণন সংস্থাগুলি ডিজেলে প্রতি লিটারে ২৫ থেকে ৩০ টাকা এবং পেট্রলে ৯ থেকে ১০ টাকা রাজস্ব ক্ষতির সম্মুখীন হচ্ছে৷ ২২ মার্চ থেকে ৬ এপ্রিলের মধ্যে পেট্রল এবং ডিজেলের দাম ১৪ বার বাড়ানো হয়েছিল। গত ৪০ দিনে এবশ্য জ্বালানির আর কোনও মূল্যবৃদ্ধি হয়নি। (AFP)
4/4সূত্র অনুসারে তেল বিপণন সংস্থাগুলি বড় লোকসানের মুখে পড়েছে। ডিজেলের রাজস্ব ক্ষতি পেট্রলের চেয়ে বেশি। তেল বিপণন সংস্থাগুলি ডিজেলে প্রতি লিটারে ২৫ থেকে ৩০ টাকা এবং পেট্রলে ৯ থেকে ১০ টাকা রাজস্ব ক্ষতির সম্মুখীন হচ্ছে৷ ২২ মার্চ থেকে ৬ এপ্রিলের মধ্যে পেট্রল এবং ডিজেলের দাম ১৪ বার বাড়ানো হয়েছিল। গত ৪০ দিনে এবশ্য জ্বালানির আর কোনও মূল্যবৃদ্ধি হয়নি। (AFP)

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.