Bengal Weather Before Puja: নিম্নচাপের কি আর সম্ভাবনা আছে? পুজোর আগের কয়েকটা দিনের আবহওয়া কেমন থাকবে?

1/4আপাতত আগামী কয়েকদিনের মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। এর ফলে দক্ষিণবঙ্গে ভারী কোনও বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে না। তবে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে কোথাও কোথাও। এদিকে পুজোর পাঁচটা দিন বাংলার মুখ কেমন থাকে, তা জানতে আরও দিন কয়েক অপেক্ষা করতে হবে। (সুনীল ঘোষ – হিন্দুস্তানটাইমস)

2/4এদিকে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে আগামী চার থেকে পাঁচদিন। এর মধ্যে কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই তুমুল ঝড়-বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। (রাজা কে রাজা – হিন্দুস্তানটাইমস)

3/4শুক্রবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৯০ শতাংশের কাছাকাছি থাকবে আজও। এর আগে বৃহস্পতিবার কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। (ছবি সৌজন্যে রয়টার্স)

4/4এদিকে উত্তরভারতের দিল্লি ও তৎসংলগ্ন অঞ্চলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতরের তরফে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। গুরুগ্রাম ও নয়ডাতেও বুধবার থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। আজও ভারী বৃষ্টিপাত হতে পারে এই শহরগুলিতে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.