স্বাধীনতার ৭৫ বছরের উদযাপন শুরু সোশ্যাল মিডিয়ায়, মোদী-শাহের প্রোফাইল ছবিতে তেরঙ্গা

গত রবিবার প্রধানমন্ত্রী, রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’ থেকে ‘হর ঘর তেরঙ্গা’ প্রচারের ডাক দিয়েছিলেন। নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, ”আজাদি কি অমৃত মহোৎসব অনুষ্ঠানের আওতায় একটি বিশেষ আন্দোলন হচ্ছে— হর ঘর তেরঙা। এই বিষয়ে আমার একটি পরামর্শ রয়েছে। প্রত্যেকের নেটমাধ্যমের প্রোফাইলে তেরঙা লাগানো হোক। এই আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে যেতে আমাদের বাড়িতে জাতীয় পতাকা তোলা হোক।” পাশাপাশি তিনি আরও বলেছিলেন যে, ”২ অগস্ট পিঙ্গালি বেঙ্কাইয়াজির জন্মদিন। তিনিই আমাদের জাতীয় পতাকার নকশা তৈরি করেছিলেন। তাঁর প্রতি আমি আমার শ্রদ্ধার্ঘ্য জানাই।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে সকল দেশবাসীকে ২ আগস্ট থেকে ১৫ ই আগস্ট পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচার হিসেবে জাতীয় পতাকার ছবি রাখার আবেদন করেছিলেন। প্রধানমন্ত্রীর কথামতো বহু নেটিজেনই নিজেদের ছবি পরিবর্তন করে তেরঙার ছবি ব্যবহার করেছেন। মঙ্গলবার সকালে নরেন্দ্র মোদী টুইট করে বলেন, ”আজ ২ অগস্ট। যখন আমরা আজাদি কি অমৃত মহোৎসব করছি, আমাদের গোটা দেশ হর ঘর তেরঙা কর্মসূচি করছে। আমার নেটমাধ্যমের পেজগুলিতে ডিপি বদলেছি। আপনাদের সকলকেও আহ্বান জানাচ্ছি।”

প্রধানমন্ত্রীর পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল ছবি বদল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে তিনি জাতীয় পতাকার ছবি রেখেছেন। টুইট করে অমিত শাহ শ্রদ্ধা জানিয়েছেন পতাকার নকশা নির্মাতা পিঙ্গালি বেঙ্কাইয়াকে। সেই সঙ্গে তিনি উল্লেখ করেছেন তাঁর অবদানের কথা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.