মদনপুরে রেল অবরোধ, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ, ব্যাহত শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচল

মদনপুর স্টেশনে নিত্যযাত্রীদের অবরোধের জেরে ব্যাহত শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচল। মঙ্গলবার সকালের এই অবরোধের কারণে গেদে, কৃষ্ণনগর এবং শান্তিপুর শাখার সমস্ত আপ এবং ডাউন ট্রেন চলাচল বন্ধ হয়েছে। প্রায় তিন ঘণ্টা ধরে শিয়ালদহ মেন শাখার কাকিনাড়া, নৈহাটি, শ্যাম নগর, হালিশহর-সহ বিভিন্ন স্টেশানে ট্রেন দাঁড়িয়ে। রেল অবরোধের ফলে চরম ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। প্রতিটি ট্রেনই কমপক্ষে ৩০ মিনিট দেরিতে চলছে। ডাউনে ট্রেনের থেকে আরও বেশি সমস্যার মুখে পড়েছেন আপ ট্রেনের যাত্রীরা।

স্থানীয় সূত্রে খবর, মদনপুর স্টেশনে সমস্ত ট্রেন দাঁড় করানোর দাবিতে সকাল সাড়ে ৭টা থেকে এই বিক্ষোভ অবরোধ শুরু করেন এলাকার মানুষ। অবরোধকারীদের দাবি, সকালের দিকে মদনপুর স্টেশনে সব ট্রেন দাঁড়ায় না। কয়েকটি লোকাল ট্রেন দাঁড়ালেও সকালের দিকে যে গ্যালোপিং ট্রেনগুলি থাকে, সেগুলি মদনপুর স্টেশনে দাঁড়ায় না। ফলে সমস্যায় পড়তে হয় মদনপুর স্টেশন হয়ে যাতায়াত করা নিত্যযাত্রীদের। লোকাল ট্রেনগুলিতেই ভিড় ঠেলাঠেলি করে যাতায়াত করতে হয় তাঁদের। অবরোধকারীদের অভিযোগ, বহু দিন যাবৎ এই সমস্যার কথা তাঁরা রেল কর্তৃপক্ষকে জানালেও কোনও লাভ হয়নি। তাই মঙ্গলবার সকাল থেকেই অবরোধ করতে মদনপুর স্টেশনের রেল লাইনে নামেন সাধারণ মানুষ। রেল কর্তৃপক্ষের তরফে দ্রুত সমস্যার সমাধান করার আশ্বাস না দেওয়া হলে, তাঁরা এই অবরোধ চালিয়ে যাবেন বলেও বিক্ষোভকারীরা জানিয়েছেন।

মদনপুর স্টেশনে রেল অবরোধের কারণে দুর্ভোগের মুখে পড়েছেন ব্যারাকপুর স্টেশনের নিত্যযাত্রীরাও। নিত্যযাত্রী শৌভিক দেবনাথের কথায়, ‘‘সকাল থেকে সমস্যার মুখে পড়েছি। এক ঘণ্টা ধরে স্টেশনে আটকে। অফিস যেতে দেরি হয়ে যাচ্ছে। প্রায়ই দেখি ট্রেন চলাচল বন্ধ।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.