Rishabh Pant: পন্থের শট দেখে বুকে কাঁপুনি ধরছে রাহুল দ্রাবিড়ের

এজবাস্টন টেস্টে দুর্দান্ত ছন্দে ছিলেন ঋষভ পন্থ। প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেছেন। দল না জিতলেও পন্থের ইনিংস প্রশংসিত হয়েছে। আবার একই সঙ্গে সমালোচনার মুখেও পড়েছেন। ঝুঁকি নিয়ে যে সব শট খেলেছেন, তাতে অনেকেই খুশি হননি। তার মধ্যে রয়েছেন রাহুল দ্রাবিড়ও। জানিয়েছেন, পন্থের কিছু কিছু শট তাঁর বুকে কাঁপুনি ধরিয়ে দেয়।

মঙ্গলবার ম্যাচ শেষের পর দ্রাবিড়ের কথায়, “টেস্ট ক্রিকেটে ও ভালই খেলছে। তবে এর মাঝেও ওর শট আমাদের হৃৎস্পন্দন বাড়িয়ে দেয়। তবে এখন আমরা প্রত্যেকেই সেটার সঙ্গে ধাতস্থ হয়ে গিয়েছি।” তাঁর সংযোজন, “মেনে নিচ্ছি যে কখনও সখনও ও এমন শট খেলে যেটা দেখে মনে হয় ওর ওই শট খেলা উচিত হয়নি। তবে আমাদের সেটা মেনে নিতে হবে। কারণ এ ভাবেই ও খেলে এবং টেস্ট একার হাতে বদলে দিতে পারে। এই ম্যাচেও করেছে এবং এর আগে দক্ষিণ আফ্রিকায় করেছে।”


গত বছর রবি শাস্ত্রীর কোচিং বিরাট কোহলীর নেতৃত্বাধীন দল সিরিজে ২-১ এগিয়েছিল। এ বার কোচ এবং অধিনায়ক দুটোই বদলেছে। তবে দুই জমানার তুলনা করতে রাজি নন দ্রাবিড়। সাফ বলেছেন, “সেই সময় ভারত দুর্দান্ত ছন্দে ছিল। ইংল্যান্ডের পরিস্থিতি অন্য রকম ছিল। মানসিক ভাবে কিছুটা পিছিয়ে থেকে নেমেছিল ওরা। এ বার নিউজিল্যান্ডকে ৩-০ চুনকাম করে খেলতে নেমেছে ইংল্যান্ড। অনেক দিন পরে টেস্ট ক্রিকেট খেলতে নেমেছি আমরা। তবে কোনও অজুহাত দিতে চাই না।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.