Flight Problems: উড়ান বিপত্তি কাটছে না! অবতরণের পর ইঞ্জিন বিকল ভিসতারার বিমানের, ধোঁয়া ইন্ডিগোয়

উড়ান বিপত্তি যেন কাটছে না। বৃহস্পতিবার দিল্লি বিমানবন্দরে অবতরণের পর বিকল হয়ে গেল ভিসতারার একটি বিমানের (এয়ারবাস এ৩২০) ইঞ্জিন। তারইমধ্যে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের (ডিজিসিএ) তরফে জানানো হয়েছে, মঙ্গলবার অবতরণের পর ইন্ডিগোর একটি বিমানে ধোঁয়া দেখা গিয়েছিল।

বুধবার উড়ান সংস্থা ভিসতারার তরফে জানানো হয়েছে,নির্ঝঞ্জাটেই ইউকে-১২২ ব্যাঙ্কক-দিল্লি বিমানটি উড়েছিল। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগে পর্যন্ত কোনও সমস্যা হয়নি। বিমানবন্দরের ১০ রানওয়েতে বিমানটি নেমেছিল। অবতরণের পর একটি ইঞ্জিনে ‘ছোটো’ ত্রুটি ধরা পড়ে। 

ভারতের অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, সেই পরিস্থিতিতে প্রাথমিকভাবে দ্বিতীয় ইঞ্জিন বন্ধ দেন পাইলটরা।ট্যাক্সিওয়ের শেষে বিমানের প্রথম ইঞ্জিনও বিগড়ে যায়। তারপর সেটিকে পার্কিং বে’তে সরিয়ে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের নিরাপদেই বিমান থেকে নামিয়ে আনা হয়েছে বলে জানিয়েছে ডিজিসিএ।

তারইমধ্যে ডিজিসিএয়ের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার ইন্দোরে অবতরণের পর ইন্ডিগোর এ৩২০ বিমানে ধোঁয়া দেখা যায়। যে বিমানটি রায়পুর থেকে এসেছিল। তবে হতাহতের কোনও খবর মেলেনি। যাত্রীদের সুরক্ষিতভাবে বিমান থেকে নামিয়ে আনা হয়েছে। পুরো ঘটনার তদন্ত করা হচ্ছে বলে ডিজিসিএয়ের তরফে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিনে একাধিকবার বিপত্তির মুখে পড়েছে স্পাইসজেটের বিমান। ১৭ দিনে কমপক্ষে ন’বার বিপত্তির মুখে পড়েছে। মঙ্গলবার তো স্পাইসজেটের তিনটি বিমানে যান্ত্রিক গোলযোগ হয়। সেই পরিস্থিতিতে উড়ান সংস্থাকে শো-কজ নোটিশ ধরিয়েছে ডিজিসিএ। 

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.