হাওয়াই চটিতে আটকে গেল বাবুলগাম

সুপ্রিয় বাবু, নমস্কার! আপনাকে যারা ভোট দিয়ে রাজনীতিতে নিয়ে এসে আয়ের ব্যবস্থা করে দিলো, তাদের কথা কি ভেবেছিলেন দল বদল করার সময়? আপনাকে দেখে কি ভোট দিয়েছে না দল দেখে? আপনি কি মনে করেন, প্রাইভেট কোম্পানি র প্রফেশনাল কর্মীরা যেভাবে বেশি বেতনের জন্য বা আরও ভালো কাজ করার সুযোগের জন্য, কোম্পানি কে নোটিশ দিয়ে কোম্পানি বদল করে, সেভাবে আপনাকে দেখে জনপ্রতিনিধিদের ও দল বদল করা উচিত? আপনি কি আপনার পুরানো “কোম্পানি “কে লিখিত নোটিশ দিয়েছিলেন? একজন দক্ষ মন্ত্রী হবার জন্য কি কি যোগ্যতা লাগে বলে আপনার বিশ্বাস? গান ছাড়া, দলবদল ছাড়া আপনি আর কোন কোন বিষয়ে কাজে দক্ষতার পরিচয় দিয়েছেন? রাজনৈতিক আদর্শ আর বেসরকারি কোম্পানির কর্মীর আদর্শের মধ্যে ফারাক কি? ইংলিশ জানলেই যদি দক্ষ মন্ত্রী হয়, তা হলে ব্রিটেন usa র সবচেয়ে মূর্খ ব্যক্তি ও দক্ষ মন্ত্রী হবার যোগ্য। কোনো দল সারাজীবন ক্ষমতায় থাকেনা। আপনার বর্তমান তৃণমূল দল যদি কোনো এক সময় সরকার গঠন করতে না পারে, আপনি তখন কোন দলে যাবেন বলে ঠিক করেছেন? আপনাকে সেই দল নেবেই বা কেন? তৃণমূলে গেলে আপনি কি কি কাজ করার সুযোগ পাবেন? সরকারের আয় আছে কি যে কোনো উন্নয়নমূলক কাজ করাতে পারে? আপনি কি তা হলে মনে করেন, তৃণমূলের অন্য নেতারা মন্ত্রীরা কাজের অযোগ্য? আপনি গান ছাড়া কোন বিষয়ে এক্সপার্ট ও প্রফেশনাল? আপনার দ্বারা সমাজ কি শিখলো?

সত্যি বলতে ম্যাক্স প্রফেশনাল রা রাজনীতিতে ঢোকেনা, কারণ নিয়মিত ইনকাম এর কোনো গ্যারান্টি নেই বলে! কাজেই দেশের আইন বদলানো দরকার। সে জন্য আমার মত অনেক প্রফেশনাল রা কোনো দিন সক্রিয় রাজনীতি করেনা।

আসল কথা কি এই নয়, যে মন্ত্রী হিসাবে যে লাইফ স্টাইল ভোগ করতেন, সেটা আর বজায় ছিলোনা। আপনার গানের জায়গা অন্য কেহ দখল করেছে। তাই আপনি ভালো আয়ের সুযোগের জন্য দল বদল করলেন? সমাজের সবাই যদি এভাবে নীতি বিসর্জন দিয়ে যেখানে সুবোধ বেশি। সেখানে যায়, যায়. আমাদের সংসার সমাজ কি টিকবে?তৃণমূলের আপনাকে দরকার ছিল না আপনার তৃণমূল কে দরকার ছিল, আপনার ক্যারিয়ার এর সিঁড়ি বানাবার? আপনি আপনার কাজ দিয়ে জ্ঞানীর পরিচয় দিলেন না আত্মকেন্দ্রিকতার পরিচয় দিলেন? তৃণমূল এর উচিত আপনাকে বিশ্বাস করা না প্রফেশনাল ভোট বিদ প্রশান্ত কে বিশ্বাস করা? প্রশান্ত টাকা নেয়, কাজ দেখায়!

মৃণাল

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.