টালা পাম্পের ফিউজ উড়িয়ে দিল ইঁদুর, শহরে জল বন্ধ রইল তিন ঘণ্টা

 ঢাকুরিয়া ব্রিজের পর এ বার টালা পাম্প। ইঁদুরের সৌজন্যে বিপত্তি ঘটল কলকাতার সবচেয়ে বড় জল সরবরাহ কেন্দ্রে।

বুধবার টালা ট্যাঙ্কের পাম্পের মধ্যে ঢুকে পড়ে একটি ধেড়ে ইঁদুর। পাম্পের সুইচ অন করতেই শর্ট সার্কিট হয়ে যায়। উড়ে যায় পাম্পের ফিউজ। ততক্ষণে ফলতা থেকে পাইপ লাইনের মধ্যে দিয়ে জল আসা শুরু হয়ে গিয়েছিল। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় এসএন ব্যানার্জী রোডের কলকাতা পুরসভার সদর দফতরে। ছুটে আসেন ইঞ্জিনিয়াররা। কাশীপুর এবং কুমোরটুলির মেন অফ করে দেওয়া হয়। বন্ধ হয়ে যায় জল সরবরাহ। প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে পরিষেবা। ১ নম্বর বোরোর চেয়ারম্যান তরুণ সাহা জানান, “পরিস্থিতি নিয়ন্ত্রণে। এখন আর কোনও সমস্যা নেই।”

গত বছর কলকাতা পুরসভার কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিল ইঁদুর। মুষিকদের মুন্সিয়ানায় ঢাকুরিয়া ব্রিজের অবস্থা নিয়ে নাকানিচোবানি খেতে হয় পূর্ত দফতরকে। ইঁদুরের উৎপাতেই ব্রিজের সবকটা থামের অবস্থা শোচনীয় হয়ে পড়ে। মুখ্যমন্ত্রীর নির্দেশে কাজ শুরু হয় ঢাকুরিয়া ব্রিজে। কিন্তু তারপরেও ইঁদুরের দৌরাত্ম্য থামানো যায়নি। এ বার সেই ইঁদুরই ঢুকে পড়ল টালা পাম্পে।

পাম্পের মতো হাই ভোল্টেজ জায়গায় কী ভাবে ইঁদুর ঢুকল সে ব্যাপারটি অবশ্য এখনও বোঝা যাচ্ছে না। পুরসভার ইঞ্জিনিয়ররা জানিয়েছেন, কোন জায়গা দিয়ে ইঁদুর ঢুকল সেটাই বের করতে হবে। পাওয়ার কাট করার পর মরা ইঁদুরটিকে পাম্পের ভিতর থেকে বের করেন পুরসভার কর্মীরা। বোরো চেয়ারম্যান জানিয়েছেন, “ মানুষ যেন আতঙ্কিত না হন। ইঁদুরটি ছিল পাম্পে। ট্যাঙ্কের জলের সঙ্গে এর কোনও যোগ নেই।”

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.