রবীন্দ্র জয়ন্তীতে দিনভর যানজটের সম্ভাবনা

রবীন্দ্র জয়ন্তীতে সকাল থেকে সন্ধ্যা যানজটের সম্ভাবনা। জানিয়ে দিল কলকাতা ট্রাফিক পুলিশ। বিভিন্ন স্থানে শোভাযাত্রা অনুষ্ঠানের জন্য সকাল থেকেই যান নিয়ন্ত্রন করা হবে।

বিকেল থেকে কলকাতায় যান চলাচলে অসুবিধা হতে পারে। জানাচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ। সকালে রবীন্দ্র জয়ন্তী প্রভাত ফেরীতে তেমন সমস্যা হবে না। বিকেল চারটে থেকে সরকারি রবীন্দ্র জয়ন্তী উৎসব পালিত হবে। যার ফলে ক্যাথিড্রাল রোড রবীন্দ্র সদন চত্বরে যানজট হতে পারে।

বিকেল পাঁচটায় গরপার রোড থেকে জোড়াসাঁকো ঠাকুর বাড়ি পর্যন্ত শোভাযাত্রা হবে। আচার্য্য প্রফুল্লচন্দ্র রোড , মানিকতলা মেন রোড, বিবেকানন্দ সরনী, বিধান সরনী, রামদুলাল সরকার স্ট্রিট, চিত্তরঞ্জন এভিনিউ, বিডন স্ট্রিট হয়ে যা চলে যাবে রবীন্দ্র সরণীর দিকে। বিকেল সাড়ে পাঁচটায় রামলীলা ময়দানে একটি জনসভা রয়েছে।

সন্ধ্যা সাড়ে ছ’টায় খান্না সিনেমা ক্রসিংয়ে একটি মিটিং রয়েছে। লোকসভা নির্বাচনের প্রচারও রয়েছে সন্ধ্যাবেলা।শহরের বিভিন্ন প্রান্তে তা অনুষ্ঠিত হবে। রমজানের প্রার্থনার জন্যও সন্ধ্যা, রাতের দিকে সেন্ট্রাল এভিনিউ চত্বরে একটি ছোট অংশ বন্ধ করে রাখা হয়েছে। সেখানে কেমন ভাবে যান নিয়ন্ত্রণ হবে তা ক্রমশ প্রকাশ্য।

সবমিলিয়ে দিনের বেশিরভাগ পর্যায়ে যানজটের কারণ হতে চলেছে রবীন্দ্র জয়ন্তী পালন। সঙ্গত দেবে কিছু রাজনৈতিক মিটিং মিছিল এবং ধর্মীয় প্রার্থনা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.