World Champion Attacked: নীরজকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া অ্যাথলিটকে মারধর, ছুড়ে ফেলা হল সমুদ্রে


নিজের দেশেই আক্রান্ত জ্যাভেলিনের বিশ্বচ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স। নীরজ চোপড়াকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন গ্রেনাডার পিটার্স। তাঁকে বেধড়ক মারধর করে সমুদ্রে ছুড়ে ফেলে দেওয়া হয়। এই ঘটনার তদন্ত শুরু করেছে গ্রেনাডা পুলিশ। অভিযুক্তদের খোঁজ চলছে।

গ্রেনাডা পুলিশ সূত্রে খবর, একটি প্রমোদতরীতে পিটার্সকে সম্মান জানানো হচ্ছিল। হঠাৎই পাঁচ ব্যক্তি পিটার্সের উপর চড়াও হয়। প্রথমে তারা বিশ্বচ্যাম্পিয়নকে বেধড়ক মারধর করে। তার পরে তাঁকে প্রমোদতরী থেকে সমুদ্রে ছুড়ে ফেলে দেওয়া হয়। প্রমোদতরীর কর্মীরা পিটার্সকে সমুদ্র থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। জানা গিয়েছে, পিটার্সের অবস্থা স্থিতিশীল। হামলার পরে অভিযুক্তরা প্রমোদতরী ছেড়ে পালিয়ে যায়।

ঘটনার তদন্ত শুরু করেছে রয়্যাল গ্রেনাডা পুলিশ ফোর্স। প্রমোদতরীর কর্মী ও সেখানে উপস্থিত অতিথিদের জিজ্ঞাসাবাদ করে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে। গ্রেনাডা অলিম্পিক্স কমিটি এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছে তারা।

কমনওয়েলথ গেমসে রুপো জিতেছেন পিটার্স

কমনওয়েলথ গেমসে রুপো জিতেছেন পিটার্স
ছবি: রয়টার্স

গ্রেনাডা অলিম্পিক্স কমিটি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘পিটার্সের উপর এই জঘন্য হামলার নিন্দা করছি। আমরা খবর পেয়েছি এখন পিটার্সের অবস্থা স্থিতিশীল। নিজের দেশে পিটার্সকে এই ঘটনার সম্মুখীন হতে হবে, সেটা আমরা কোনও দিন ভাবিনি। পুলিশকে তদন্তে সব রকমের সহযোগিতা করতে আমরা তৈরি।’

চলতি বছর জুলাই মাসে বিশ্বচ্যাম্পিয়নশিপে ৯০.৫৪ মিটার ছুড়ে সোনা জিতেছিলেন পিটার্স। সেই প্রতিযোগিতায় রুপো জিতেছিলেন নীরজ। তিনি ছুড়েছিলেন ৮৮.১৩ মিটার। সদ্যসমাপ্ত কমনওয়েলথ গেমসে জ্যাভেলিনে রুপো পেয়েছেন পিটার্স। ৮৮.৬৪ মিটার ছোড়েন তিনি। তাঁকে হারিয়ে সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম (৯০.১৮ মিটার)। কমনওয়েলথ গেমস শেষে দেশে ফেরার পরে তাঁকে সম্মান জানাতেই প্রমোদতরীতে পার্টির আয়োজন করা হয়েছিল। সেখানেই আক্রান্ত হয়েছেন পিটার্স।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.