টস হেরেই IPL থেকে ছিটকে যেতে পারেন রোহিতরা, দেখুন একমাত্র কোন পথে KKR-কে টপকে প্লে-অফে যেতে পারে মুম্বই ইন্ডিয়ান্স

পরিস্কার হয়ে গেল ছবিটা। কলকাতাকে টপকে চলতি আইপিএলের প্লে-অফে জায়গা করে নিতে হলে নিজেদের শেষ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে কত বড় ব্যবধানে জিততে হবে, সামনে চলে আসে সেই অঙ্ক। সুতরাং, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ম্যাচে নির্দিষ্ট লক্ষ্য নিয়েই মাঠে নামতে পারবেন রোহিত শর্মারা।

প্রথমত, শেষ ম্যাচে মুম্বই জিতলে নেট রান-রেটের অঙ্কে প্লে-অফের চতুর্থ দল নির্ধারিত হবে। সেক্ষেত্রে কলকাতার নেট রান-রেট টপকাতে মুম্বই ইন্ডিয়ান্সকে প্রথমে ব্যাট করে অন্তত ২০০ রান তুলতেই হবে এবং সেই সঙ্গে ১৭১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিততে হবে। ক্রিকেট অনিশ্চয়তার খেলা হলেও আইপিএলের মতো টুর্নামেন্টে এমন একপেশেভাবে ম্যাচ জেতা কার্যত অসম্ভব। তবু খাতায়-কলমে মুম্বই প্লে-অফের লড়াইয়ে টিকে রয়েছে বলতেই হয়।ট্রেন্ডিং স্টোরিজ

দ্বিতীয়ত, মুম্বই ইন্ডিয়ান্স যদি পরে ব্যাট করে, তবে হায়দরাবাদের ঝুলিয়ে দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করে জয় তুলে নিয়ে কলকাতার নেট রান-রেটকে টপকানো সম্ভব হবে না রোহিতদের পক্ষে।

সুতরাং, মুম্বই পরে ব্যাট করলে তাদের প্লে-অফে যাওয়ার আর কোনও সম্ভাবনাই থাকবে না। তাই মুম্বই বনাম সানরাইজার্স ম্যাচের টসের সময়েই স্পষ্ট হয়ে যেতে পারে প্লে-অফের ছবি। সানরাইজার্স টস জিতে ব্যাটিং নিলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নদের।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.