ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিকও বাড়াল BCCI

করোনা মহামারির পর আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে পুরোদস্তুর। ভাইরাস সংক্রমণের বাধা কাটিয়ে আইপিএলও চলছে রমরমিয়ে। তবে ঘরোয়া ক্রিকেট এখনও স্বাভাবিক ছন্দে ফিরতে পারেনি। গত মরশুম কোনও রকমে শেষ করেছে বিসিসিআই। রঞ্জি ট্রফির মতো দেশের সেরা টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি বোর্ডের পক্ষে। স্বাভাবিকভাবেই ঘরোয়া ক্রিকেটাররা আর্থিক দিক দিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন সবথেকে বেশি। অবশেষে বিসিসিআইয়ের ঘোষণা ডোমেস্টিক ক্রিকেটারদের স্বস্তি দেবে নিশ্চিত।

করোনা মহামারির জন্য ২০২০-২১ মরশুমের সব টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব না হওয়ায় বোর্ডের তরফে ঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। শেষমেশ কথা রাখে ভারতীয় বোর্ড। সোমবার বিসিসিআই সচিব জয় শাহ সোশ্যাল মিডিয়ায় ঘরোয়া ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৫০ শতাংশ ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন।ট্রেন্ডিং স্টোরিজ

তবে ঘরোয়া ক্রিকেটারদের খুশি দ্বিগুন হয় বোর্ড সচিবের অন্য একটি ঘোষণায়। জয় শাহ ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়িয়ে দেওয়ার কথাও ঘোষণা করেন একই সঙ্গে।

বোর্ড সচিব টুইট করে জানান, করোনার জন্য ব্যহত ২০২০-২১ মরশুমের জন্য ২০১৯-২০ মরশুমে মাঠে নামা ক্রিকেটাররা বাড়তি ৫০ শতাংশ ম্যাচ ফি ক্ষতিপূরণ পাবেন। তিনি এও জানান,  ৪০টির বেশি ম্যাচ খেলা সিনিয়র ক্রিকেটারদের ৬০ হাজার, অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারদের ২৫ হাজার ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়ে ২০ হাজার টাকা করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.