২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যু, ৩ দিন পর দেশে বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যাও

গত তিন ধরে অল্প কম হওয়ার পর বুধবার ফের বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ২৫ হাজার বেশি। দেশে মোট আক্রান্ত ইতিমধ্যেই ২ কোটি ছাড়িয়ে গিয়েছে। আমেরিকার পর কেবল ভারতেই মোট আক্রান্ত ২ কোটির বেশি। ভারতের পিছনে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত এখনও দেড় কোটি ছাড়ায়নি। বিশ্বের বাকি কোনও দেশে ১ কোটিও ছাড়ায়নি আক্রান্তের সংখ্যা।

সংক্রমণের মতো গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৮০ জনের মৃত্যু হয়েছে দেশে। একদিনে কোভিড রোগীর মৃত্যু নিরিখে এই সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ২৬ হাজার ১৮৮ জনের। মোট মৃত্যুর নিরিখে আমেরিকা এবং ব্রাজিলেরক পরই রয়েছে ভারত।

রোজ সাড়ে তিন লক্ষেরও বেশি নতুন আক্রান্তের জেরে দেশে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। বাড়তে বাড়তে তা ৩৪ লক্ষ ৮৭ হাজার পার করেছে। যদিও সপ্তাহ খানেক আগে দেশে সক্রিয় রোগী বাড়ছিল এক লক্ষেরও বেশি। এখন তা কমে ৪০-৫০ হাজারের আশপাশে নেমেছে। এই পরিস্থিতিতেই দেশে চলছে টিকাকরণ। দেশে তৃতীয় দফার টিকাকরণও শুরু হয়েছে ১ মে। কিন্তু গত এঐখ সপ্তাহ ধরে টিকার ডোজ দেওয়া হয়েছে অনেক কম। গত ২৪ ঘণ্টায় মাত্র ১৫ লক্ষ ৬১ হাজার ২৬৭ জন টিকা পেয়েছেন দেশে। এ নিয়ে দেশে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১৬ কোটিরও বেশি।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.