পুলওয়ামার ঘটনার বদলা নিতে সীমান্ত পেরিয়েছে ভারত। পাকিস্তানের ঘরে ঢুকে জঙ্গি নিকেশ চালিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনা। যার পালটা হিসাবে পাকিস্তান এয়ারফোর্স ভারতের আকাশসীমা লঙ্ঘন করেছে। দুপক্ষের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক উত্তেজনা। এমনকি যুদ্ধের কালো মেঘও তৈরি হয় ভারত এবং পাকিস্তানের আকাশে। কিন্তু পাকিস্তান এয়ারফোর্সকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তান আর্মির কব্জায় গিয়ে পড়ে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন।

ভারত তো বটেই, গোটা বিশ্বের চাপে ৪৮ ঘন্টার মধ্যে অভিনন্দনকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান। যদিও প্রধানমন্ত্রী ইমরান খানের কথায় শান্তির দূত হিসাবেই নাকি অভিনন্দনকে তাঁরা পাঠাচ্ছেন ভারতে। শুধু তাই নয়, জঙ্গি কার্যকলাপের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন ইমরান খান।

সেই মতো পাকিস্তানে মাটিতে গত কয়েকদিন ধরে চলছে ব্যাপক ধরপাকড়। ইতিমধ্যে মাসুদ আজহারের ভাই, সহ একাধিক জঙ্গি নেতাকে আটক করেছে পাকিস্তান। শুধু তাই নয়, মাসুদের সংগঠনগুলির বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছে বলে দাবি পাকিস্তানের। একদিকে যখন এহেন বার্তা দিচ্ছে পাকিস্তান অন্যদিকে তখন ইমরান খানের দলে নাম লেখাচ্ছেন এক জঙ্গি নেতা।

পাকিস্তানের শাসকদল তেহরিক-ই-ইনসাফে যোগ দিলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠনের প্রতিষ্ঠাতা নেতা। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দলে নাম লিখিয়েছেন নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী আনসার-উল-উম্মার প্রধান মৌলানা ফজলুর রহমান খলিল। বৃহস্পতিবার খলিলের এই দলে যোগদানের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন পিটিআইয়ের অন্যতম শীর্ষ নেতা আসাদ উমর। ফেসবুক পোস্টে উমর জানিয়েছেন, নিজের একাধিক অনুগামী ও সমর্থক নিয়ে ফজলুর রহমান খলিল পিটিআই-তে যোগ দিয়েছেন। এই পরিস্থিতিতে এক জঙ্গিনেতার শাসকদলে যোগদানে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি ইমরান খান।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.