গ্রেফতার পাকিস্তানের গুপ্তচর, জওয়ানদের সাথে বন্ধুত্বের অছিলায় তথ্য পাচার

গ্রেফতার হলো পাকিস্তানের গুপ্তচর। আই এস আইয়ের গুপ্তচরবৃত্তি করার অভিযোগে রাজস্থান থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। এর আগে এনআইএ মহম্মদ পারভেজ নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করেছিল। ভারতীয় জওয়ানদের সঙ্গে পরিচয় করে তথ্য সংগ্রহে কাজ করত পারভেজ।

২০১৭ সাল থেকে সে জেলে ছিল। এরপর সোমবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য জয়পুরে নিয়ে আসা হয়।কথাবার্তায় অসংগতি ধরা পড়ায় রাজস্থান পুলিশ তাকে গ্রেপ্তার করেছে বলে জানান পুলিশ আধিকারিক।

পুলিশ জানতে পেরেছে সোশ্যাল মিডিয়ায় ভুয়া অ্যাকাউন্ট বানিয়ে ভারতীয় জওয়ানদের সঙ্গে পরিচয় করে তথ্য সংগ্রহের কাজ করতো পারভেজ। আর এর জন্য অর্থ সাহায্য করতো আই এস আইজেরার মুখে আইএস।

আই যোগের কথা স্বীকার করে নিয়েছে পারভেজ। গত ১৮ বছর ধরে ১৭ বার পাকিস্তানে গিয়েছে পারভেজ। পাকিস্তানে যাওয়ার দ্রুত ভিসা তৈরি করার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে সচিত্র পরিচয় পত্র হাতিয়ে নিতো পারভেজ। এরপর সেগুলি ব্যবহার করে মোবাইল সিম তুলতো সে। আর তার মাধ্যমেই পাকিস্তানের খবর পাঠাত সে।

ভারতীয় জওয়ান বা সশস্ত্র বাহিনীতে কাজ করতো এমন কয়েকজনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ।এরা সকলেই হানিট্র্যাপের শিকার হয়ে তথ্য পাচার করেছে বলে অভিযোগ। এই ঘটনা জানতে পারার সঙ্গে সঙ্গেই তদন্তে গতি আনতে বিভিন্ন গোয়েন্দা সংস্থা খোঁজ খবর শুরু করে দেয়। তখনই সামনে আসে পারভেজ এর নাম।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.